×

আন্তর্জাতিক

বিজেপির নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মোদি

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৪ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পিএম

বিজেপির নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন মোদি

ছবি: সংগৃহীত

ভারতে আসন্ন লোকসভা নির্বাচনে নিজেদের নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দল বিজেপি (ভারতীয় জনতা পার্টি)।

রবিবার (১৪ এপ্রিল) ঘোষণা করা ওই নির্বাচনী ইশতেহারে বিজেপি দেশজুড়ে নতুন কর্মসংস্থান সৃষ্টি এবং নতুন নতুন উদ্যোক্তা ও তাদের স্টার্টআপ কোম্পানি গঠনে সুযোগ-সুবিধা বৃদ্ধি করার কথা বলেছে। খবর: রয়টার্সের।

আগামী ১৯ এপ্রিল থেকে ভারতে লোকসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হবে। সাত দফায় এ ভোটগ্রহণ চলবে ১ জুন পর্যন্ত। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

দিল্লিতে বিজেপির সদরদপ্তরে ইউনিয়ন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং বিজেপি সভাপতি জেপি নাড্ডাকে পাশে নিয়ে রবিবার দলের নির্বাচনী ইশতেহার প্রকাশ করেন মোদী।

আরো পড়ুন: জম্মু-কাশ্মীর: রাজ্য মর্যাদা ফিরিয়ে দেয়ার ঘোষণা মোদির

প্রধানমন্ত্রী বলেন, তাদের নির্বাচনী ইশতেহারে বিকশিত ভারতের চারটি স্তম্ভের উপর জোর দেয়া হয়েছে। সেগুলো হলো- নারী শক্তি, তরুণ শক্তি, কৃষক এবং দরিদ্র জনগণ।

তিনি আরো বলেন, “আমাদের নির্বাচনী ইশতেহারে সম্মানজনক জীবন, উন্নত জীবন, এবং অধিক সুযোগ-সুবিধার পাশপাশি উন্নত সুযোগ-সুবিধার উপর মনযোগ দেয়া হয়েছে।

সরকার সব বাড়িতে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস পৌঁছে দিতে এবং সৌর বিদ্যুতের মাধ্যমে সব বাড়িতে বিনামূল্যে বিদ্যুৎ পৌঁছে দিতে কাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App