×

আন্তর্জাতিক

সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৩ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পিএম

সিডনিতে শপিংমলে হামলায় নিহত ৬

ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিংমলে গুলি এবং ছুরিকাঘাতে অন্তত ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন বেশ কয়েকজন। তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন পুলিশের অ্যাসিসটেন্ট কমিশনার অ্যান্থনি কুক।

নিউ সাউথ ওয়েলস পুলিশের পক্ষ থেকে এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স এ এক বিবৃতিতে বলা হয়, ওয়েস্টফিল্ড বন্ডি জংশন থেকে স্থানীয় সময়শনিবার বিকাল ৪টার (জিএমটি ০৬০০) ঠিক আগে দিয়ে পুলিশের জরুরি সেবা নম্বর ফোন করে সাহায্য চাওয়া হয়। বিবৃতিতে পুলিশ জনগণকে ওই এলাকা এড়িয়ে চলার অনুরোধও করে। ওই ঘটনা নিয়ে তদন্ত চলছে। এ বিষয়ে আর কোনো তথ্য এই মুহূর্তে পুলিশের হাতে নেই।

নিউজ ডটকম ডট এইউ এর খবরে বলা হয়েছে, ওই শপিংমল থেকে শতাধিক লোকজনকে উদ্ধার করা হয়েছে। তবে এখনো কিছু মানুষ সেখানে আটকা পড়ে আছে বলে জানিয়ে অস্ট্রেলিয়ার রাষ্ট্রায়ত্ত সম্প্রচার মাধ্যম এবিসি।

দুই প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, তারা গুলির শব্দ পেয়েছেন। তাদের একজন বলেন, “এমনকি গুলির শব্দের ২০ মিনিট পরও আমি লোকজনকে শপিংমল থেকে দৌড়ে বের হতে দেখেছি। আমি সোয়াত বাহিনীকে আশেপাশের সড়কগুলো ঘিরে ফেলতে দেখেছি।

আরো পড়ুন: ইসরায়েলে ১০০ ড্রোন ও কয়েক ডজন ক্ষেপণাস্ত্র ছুড়তে পারে ইরান

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App