×

আন্তর্জাতিক

হামাসের হামলায় ১৪ ইসরায়েলি সেনা নিহত

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২৪, ০২:৪২ পিএম

হামাসের হামলায় ১৪ ইসরায়েলি সেনা নিহত

ছবি: সংগৃহীত

অবরুদ্ধ গাজা উপত্যকার দক্ষিণাঞ্চলীয় খান ইউনিস শহরে মাত্র কয়েক ঘণ্টার সংঘর্ষে অন্তত ১৪ জন ইসরায়েলি সেনাকে হত্যা করেছে ফিলিস্তিনের মুক্তিকামী সংগঠন হামাস।

ফিলিস্তিনি বার্তা সংস্থা আরএনএন জানিয়েছে, গত শনিবার (৬ মার্চ) হামাসের সামরিক বাহিনী আল-কাসসাম ব্রিগেডের কয়েকটি অতর্কিত হামলায় এসব দখলদার সেনা নিহত হয়।

এর মধ্যে সবচেয়ে ভয়াবহ হামলাটি চালানো হয় খান ইউনিস শহরের আল-জানা এলাকায়। সেখানে খুব কাছে থেকে ইহুদিবাদী সেনাদের টার্গেট করে হামলা চালান কাসসাম যোদ্ধারা। এ হামলায় নয়জন ইসরায়েলি সেনা প্রাণ হারায়।

ফিলিস্তিনি যোদ্ধারা প্রথমে ইসরায়েলের তিনটি মেরকাভা ট্যাংকে হামলা চালান। এরপর ওইসব ট্যাংকের আরোহী আহত সেনাদের উদ্ধার করতে আসা দখলদার সেনাদের ওপর অতর্কিত আক্রমণ চালিয়ে তাদের নয়জনকে হত্যা করা হয়।

আরএনএন জানিয়েছে, কয়েক ঘণ্টা পর একই ধরনের আরেকটি হামলা চালানো হয়। এ সময় ইসরাইলি সেনারা পালিয়ে পাশের একটি ভবনে আশ্রয় নেয় এবং সেখানেও তাদের ওপর হামলা চালানো হয়। দ্বিতীয় হামলায় পাঁচ ইহুদিবাদী সেনা নিহত হয়েছে।

দু’টি হামলায় আরো বহু ইসরাইলি সেনা আহত হয়েছে। তিনটি হেলিকপ্টারে করে হতাহত ইসরাইলি সেনাদের উদ্ধার করে নিয়ে যায় দখলদার বাহিনী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App