×

আন্তর্জাতিক

মুখতার আনসারিকে জেলে বিষপ্রয়োগের অভিযোগ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ মার্চ ২০২৪, ০৫:১০ পিএম

মুখতার আনসারিকে জেলে বিষপ্রয়োগের অভিযোগ

ছবি: সংগৃহীত

মারা গেছেন গ্যাংস্টার খ্যাত ভারতীয় রাজনীতিবিদ মুখতার আনসারি। গতকাল বৃহস্পতিবার তার মৃত্যু হয়। পরিবারের অভিযোগ, জেলের ভেতরেই তাকে মেরে ফেলা হয়েছে। ভারতীয় একাধিক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে এই তথ্য জানা যায়।

প্রতিবেদনে বলা হয়, জেলের মধ্যেই স্বাস্থ্যের অবনতি হয় আনসারির। পরে তাকে গাজিপুরের বান্দা মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। সেখানে ৯ জন চিকিৎসকের একটি দল অবিলম্বে তার চিকিৎসা শুরু করে।  তবে সেখানেই মৃত্যু হয় তার। গত মঙ্গলবারও পেটের যন্ত্রণায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

জেল সূত্রে খবর, ইফতারের পরেই মুখতারের স্বাস্থ্যের অবনতি হয়। বান্দা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সুনীল কৌশল জানান, পেটের যন্ত্রণা নিয়ে প্রায় ১৪ ঘণ্টা হাসপাতালে ভর্তি থাকার পর সেখানেই হৃদ্‌রোগে মৃত্যু হয়েছে মুখতারের।

এদিকে মুখতারের ভাই গাজিপুরের সংসদ সদস্য আফজল আনসারি অভিযোগ তুলেছেন, তার ভাইকে জেলের মধ্যেই বিষ প্রয়োগ করে মেরে ফেলা হয়েছে। তিনি দাবি করেন, জেলে আনসারির খাবারে অন্তত দুবার বিষাক্ত পদার্থ মিশিয়ে দেয়া হয়েছিল।

এদিকে মুখতারের অনুসারীরা বাড়ির সামনে জড়ো হতে শুরু করেছেন। সেখানে নিরাপত্তা বৃদ্ধি করেছে পুলিশ।

৬০ বছর বয়সী মুখতার উত্তরপ্রদেশের মৌ সদর বিধানসভার পাঁচ বারের প্রাক্তন বিধায়ক ছিলেন। ২০০৫ সাল থেকে উত্তরপ্রদেশ এবং পঞ্জাবের জেলে বন্দি ছিলেন। তার বিরুদ্ধে ৬০টিরও বেশি ফৌজদারি মামলা বিচারাধীন ছিল। তিনি ২০২২ সালের সেপ্টেম্বর থেকে উত্তরপ্রদেশের বিভিন্ন আদালতে আটটি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে তিনি কারাবন্দি ছিলেন। উত্তরপ্রদেশ পুলিশ গত বছর যে ৬৬ জন গ্যাংস্টারের তালিকা প্রকাশ করেছিল তাতেও নাম ছিল মুখতারের। সম্প্রতি ৩৬ বছর পুরনো এক মামলায় দোষী সাব্যস্ত হয়েছিলেন তিনি। সেই মামলায় তাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন আদালত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App