×

আন্তর্জাতিক

রাশিয়ায় কনসার্ট হলে নিহতদের স্মরণে শোক

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৪ মার্চ ২০২৪, ০৮:২৬ পিএম

রাশিয়ায় কনসার্ট হলে নিহতদের স্মরণে শোক

ছবি: সংগৃহীত

রাশিয়ার রাজধানীর মস্কোর উপশহর ক্রাসনোগর্স্কের এক সিটি হলের কনসার্টে বন্দুকধারীদের ভয়াবহ হামলায় অন্তত ১৩৩ জন নিহতের ঘটনায় একদিনের জন্য জাতীয় শোক পালন করছে রাশিয়া।

রবিবার (২৪ মার্চ) রাশিয়াজুড়ে জাতীয় পতাকা অর্ধনমিত রেখে নিহতদের প্রতি শ্রদ্ধা জানানো হচ্ছে। মানুষজন ফুল দিয়ে, মোমবাতি জ্বেলে নিহতের স্মরণ করছে। বাতিল করা হয়েছে বহু অনুষ্ঠান। টিভি চ্যানেলগুলোও তাদের শিডিউল পরিবর্তন করেছে। খবর বিবিসির

মস্কোর বাইরে ৬ হাজার ২০০ আসনের ক্রোকাস সিটি হল ফুলে ফুলে ভরে উঠেছে। নিহতদের স্মরণে সেখানে ফুল দিচ্ছেন বহু মানুষ। আহতদের জন্য মানুষকে মস্কোয় লাইনে দাঁড়িয়ে রক্ত দিতে দেখা গেছে।

এছাড়া, মস্কোজুড়ে একটি মোমবাতির ছবি, হামলার তারিখ এবং ‘আমরা শোকাহত’ লেখা বহু বিলবোর্ড টাঙানো হয়েছে। মস্কো ছাড়া অন্যান্য নগরীতেও মানুষ নিহতদের স্মরণে ফুল দিচ্ছে।

ইসলামিক স্টেট (আইএস) এ হামলার দায় স্বীকার করেছে। তবে পুতিন হামলাকারীদের সঙ্গে আইএসের যোগ থাকা নিয়ে প্রকাশ্যে কিছু বলেননি।

পুতিনের দাবি, কিছু হামলাকারী ইউক্রেনে পালানোর চেষ্টা করে এবং ইউক্রেনের পক্ষ থেকে তাদেরকে সীমান্ত পেরোনোর পথ করে দেয়া হয় বলে পুতিন অভিযোগ করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App