×

আন্তর্জাতিক

ইরাকের ২৭ লক্ষ্যবস্তুতে তুরস্কের বিমান হামলা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ মার্চ ২০২৪, ১২:০০ পিএম

ইরাকের ২৭ লক্ষ্যবস্তুতে তুরস্কের বিমান হামলা

ছবি: সংগৃহীত

উত্তর ইরাকের ২৭টি লক্ষ্যবস্তুতে পিকেকের অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে তুরস্ক। হামলায় পিকেকের গোপন আস্তানা ধ্বংস হয়ে গেছে। 

জানা যায়, মঙ্গলবার (১৯ মার্চ) তুর্কি নিরাপত্তা বাহিনী উত্তর ইরাকে কুর্দি সন্ত্রাসীদের গোপন আস্তানা, গুহা এবং আশ্রয়কেন্দ্র লক্ষকরে হামলা চালায়। মোট ২৭টি লক্ষ্যবস্তুতে আঘাত হানার পর তা পুরোপুরি ধ্বংস হয়ে যায়। খবর আনোদুলো এজেন্সির। 

প্রতিবেদনটিতে বলা হয়, উত্তর ইরাকের মেটিনা, জ্যাপ, গারা, কান্দিল এবং হাকুরকে এলাকার প্রায় ২৭টি পিকেকে সন্ত্রাসী আস্তানায় হামলা চালানো হয়েছে। বিমান হামলায় আস্তানাগুলো পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দেয়া এক বার্তায় খবরটি নিশ্চিত করেছে। 

বার্তায় বলা হয়, ‘পিকেকে সন্ত্রাসীরা প্রায়ই উত্তর ইরাকে লুকিয়ে থেকে তুরস্কে আন্তঃসীমান্ত হামলা চালায় এবং হামলার পরিকল্পনা করে। পিকেকে সন্ত্রাসীদের বিভিন্ন সময়ে চালানো হামলায় এপর্যন্ত বহু হতাহত হয়েছে। এই বিমান হামলা সেসব হামলারই জবাব। পিকেকে তুরস্কের যে রক্ত ঝরিয়েছে তা বৃথা যাবে না।’

উল্লেখ্য- তুরস্ক, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইইউএর সন্ত্রাসী তালিকাভুক্ত সংগঠন পিকেকের সঙ্গে ৩৫ বছর ধরে লড়াই করে আসছে তুরস্ক। বিভিন্ন সময়ে তাদের বিরুদ্ধে সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। তুরস্কে অভ্যন্তরে বিভিন্ন সময়ে চালানো হামলায় নারী ও শিশুসহ অন্তত ৪০ হাজারেরও বেশি মানুষের মৃত্যুর জন্য পিকেকেকে দায়ী করে আসছে তুরস্ক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App