×

আন্তর্জাতিক

শ্রীলতাহানীর ঘটনায় গায়ে আগুন দিয়ে তরুণীর আত্মহত্যা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ মার্চ ২০২৪, ১১:৩৬ এএম

শ্রীলতাহানীর ঘটনায় গায়ে আগুন দিয়ে তরুণীর আত্মহত্যা

ছবি: সংগৃহীত

প্রতিবেশীদের হেনস্থার শিকার হয়ে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেছন এক তরুণী। ভারতের উত্তর প্রদেশের ফতেপুরের হুসেনগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। নিহত তরুণীর বয়স ১৮ বছর। 

নিহতের পরিবার অভিযোগ করেছে প্রতিবেশী দুই যুবক ভুক্তভোগী তরুণীকে প্রায়ই নানাভাবে হেনস্থা করতো। বারবার নিষেধ করার পরেও কোন লাভ হয়নি। খবর আনন্দবাজারের।

প্রতিবেদনটিতে বলা হয়, হেনস্থার জেরেই শনিবার সকালে নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করে ওই তরুণী। মৃত্যুর আগে সে তার মায়ের কাছে অভিযুক্তদের নাম বলে গেছেন। তাদেরকে খুঁজছে পুলিশ। 

নিহতের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, পাড়ার দুই যুবক রোজ ওই তরুণীকে হেনস্থা করতেন। এমনকি, তরুণীর শ্লীলতাহানিও করে তারা। 

তরুণীর পরিবারের সদস্যেরা গণমাধ্যমে জানিয়েছেন, শুক্রবার রাতে বাড়ি ফেরার পথে তাঁকে আবারো হেনস্থা করে অভিযুক্তরা। এ নিয়ে তিনি অত্যন্ত বিচলিত হয়ে পড়েন। কয়েক ঘণ্টা পরেই নিজের গায়ে আগুন দিয়ে আত্মহত্যা করেন তরুণী। তবে মৃত্যুর আগে তিনি মায়ের কাছে অভিযুক্তদের নাম বলে যান।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পরিদর্শন করেছে । তারা মৃতের পরিবারের বয়ান রেকর্ড করেছে। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে । তবে এখনো এই ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। তরুণী যে দুজনের নাম বলে গিয়েছিলেন, তাঁদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

এ প্রসঙ্গে এএসপি বিজয় শঙ্কর মিশ্র বলেন, ‘ফরেন্সিক দলকে ডাকা হয়েছে, তদন্ত চলছে। অভিযুক্তদের শীঘ্রই গ্রেফতার করা হবে।’

অন্য দিকে, দুই যুবকের গ্রেফতারের দাবিতে থানায় বিক্ষোভ করেছে মৃতের পরিবারের সদস্যরা। তারা জানিয়েছেন, ‘যতক্ষণ না অভিযুক্তদের গ্রেফতার করা হচ্ছে, তারা তরুণীর দেহ ময়নাতদন্তের জন্য পাঠাতে দেবেন না।’

পুলিশের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগও তোলেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App