×

আন্তর্জাতিক

তেলঙ্গানার সাবেক মন্ত্রী বিজেপি ছেড়ে কংগ্রেসে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৬ মার্চ ২০২৪, ১২:১৩ পিএম

তেলঙ্গানার সাবেক মন্ত্রী বিজেপি ছেড়ে কংগ্রেসে

কংগ্রেস যোগ দিলেন তেলঙ্গানার সাবেক মন্ত্রী তথা মেহবুবনগরের সাবেক সাংসদ জিতেন্দ্র রেড্ডি।

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে তার সঙ্গে তেলঙ্গানার মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি এবং এআইসিসির ভারপ্রাপ্ত পর্যবেক্ষক দীপা দাশমুন্সীর বৈঠকের পরেই জল্পনা তৈরি হয়েছিল। কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপি ছেড়ে আনুষ্ঠানিক ভাবে কংগ্রেস যোগ দিলেন জিতেন্দ্র রেড্ডি। খবর আনন্দবাজারের।

১৯৯৯ সালে বিজেপির টিকিটে অবিভক্ত অন্ধ্রপ্রদেশের মেহবুবনগরের সাংসদ হয়ে ছিলেন জিতেন্দ্র। রাজ্য ভাগের পরে ২০১৪ সালের লোকসভা ভোটেও জিতেছিলেন। পরবর্তী সময়ে যোগ দিয়েছিলেন তৎকালীন মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের (কেসিআর) দল ‘তেলঙ্গানা রাষ্ট্র সমিতি’ বা টিআরএস-এ (বর্তমানে যা ‘ভারত রাষ্ট্র সমিতি’ বা বিআরএস)। কিন্তু আবার বিজেপিতে ফিরে আসেন।

বিজেপি সভাপতি জেপি নড্ডাকে দলের সদস্যপদ ছাড়ার চিঠি পাঠিয়ে জিতেন্দ্র জানিয়েছেন, তাঁকে মেহবুবনগরের টিকিট না দিয়ে সর্বভারতীয় বিজেপির সহ-সভাপতি ডিকে অরুণাকে মনোনীত করার কারণেই এই সিদ্ধান্ত। প্রসঙ্গত, গত বিধানসভা ভোটের আগেই তেলঙ্গানায় ধারাবাহিক ভাঙন শুরু হয়েছিল বিআরএস এবং বিজেপিতে। লোকসভা ভোটের আগেও সেই প্রবণতা অব্যাহত। সম্প্রতি পেড্ডাপল্লির সাবেক বিআরএস সাংসদ বি বেঙ্কটেশ নেথা কংগ্রেসে যোগ দিয়েছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App