×

আন্তর্জাতিক

ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী মোহাম্মদ মুস্তফা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৫ মার্চ ২০২৪, ০৩:৪২ পিএম

ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী মোহাম্মদ মুস্তফা

ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন মোহাম্মদ মুস্তফা। তাকে নিয়োগ দিয়েছেন ফিলিস্তিনি প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস। মোহাম্মদ মুস্তফা একজন অর্থনীতিবিদ এবং তিনি দীর্ঘদিন ধরে মাহমুদ আব্বাসের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্বপালন করছিলেন।

এদিকে ফিলিস্তিনের নতুন প্রধানমন্ত্রী হিসেবে মোহাম্মদ মুস্তফাকে নিয়োগ দেয়ার খবরে স্বাগত জানিয়েছে যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা পরিষদ (এনএসসি)। খবর আল জাজিরা। 

এক বিবৃতিতে এনএসসির পক্ষ থেকে বলা হয়েছে, এই নতুন সরকার বিশ্বাসযোগ্য এবং সুদূরপ্রসারী সংস্কার নীতি তৈরি ও বাস্তবায়ন করবে এমনটাই আশা যুক্তরাষ্ট্রের। পশ্চিম তীর এবং গাজা উভয় ক্ষেত্রেই ফিলিস্তিনি জনগণের জন্য স্থিতিশীলতার শর্ত প্রতিষ্ঠার ক্ষেত্রে একটি নতুন ফিলিস্তিনি কর্তৃপক্ষ অপরিহার্য হয়ে পড়েছে।

অধিকৃত ফিলিস্তিনি ভূখণ্ডের গভর্নিং বডির সংস্কারের জন্য ক্রমবর্ধমান চাপের মধ্যেই নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ পেলেন মোহাম্মদ মুস্তফা। জানা যায়, তাকে গাজার ত্রাণ ও পুনর্নির্মাণ এবং ফিলিস্তিনি সংস্থাগুলোকে সংস্কারে নেতৃত্ব দেয়ার দায়িত্ব দেয়া হয়েছে।

৭০ বছর বয়সী মোহাম্মদ মুস্তফা বর্তমানে প্যালেস্টাইন ইনভেস্টমেন্ট ফান্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৩ থেকে ২০১৫ সাল পর্যন্ত প্রধানমন্ত্রী এবং জাতীয় অর্থনীতি বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App