×

আন্তর্জাতিক

ড্রাগন বলের জনক মারা গেছেন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ০২:৩৯ পিএম

ড্রাগন বলের জনক মারা গেছেন

সর্বকালের অন্যতম প্রভাবশালী ও সর্বাধিক বিক্রিত জাপানি মাঙ্গা ‘ড্রাগন বল’ এর জনক আকিরা তোরিয়ামা মারা গেছেন। এই শিল্পীর বয়স হয়েছিল ৬৮। ব্রিটিশ গণমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় সময় বৃহস্পতিবার সন্ধ্যায় তার প্রোডাকশন টিম সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে এই তথ্যটি জানায়।  পোস্টে বলা হয়, তোরিয়ামা তীব্র সাবডুরাল হেমাটোমায় (মস্তিষ্কের কাছে এক ধরনের রক্তক্ষরণ) মারা যান।  

পোস্টে আরো জানানো হয়, তিনি শুক্রবার (১ মার্চ) প্রাণ ত্যাগ করেন। তোরিয়ামার ইচ্ছা অনুযায়ী পরিবার ও খুব নিকটবর্তী আত্মীয়দের উপস্থিতি অন্ত্যেষ্টিক্রিয়া সম্পূর্ণ হয়েছিলো। তোরিয়ামা চার দশকের বেশি সময় ধরে তার সৃজনশীল কার্যক্রম চালিয়ে গেছেন। তিনি চলে গেলেও এই মাঙ্গা ও অ্যানিমে শিল্পে রেখে গেছেন তার বিপুল সংখ্যক কাজ। 

১৯৮৪ সালে তৈরি করা তোরিয়ামার ড্রাগন বল সিরিজ বিশ্বজুড়ে এখনও ব্যাপক জনপ্রিয় এবং মাঙ্গা সিরিজটি পৃথিবীতে শীর্ষ-রেটিং রয়েছে। ২০২২ সালে তোরিয়ামার লেখা ‘ড্রাগন বল সুপার: সুপার হিরো’ এই ফ্র্যাঞ্চাইজির সর্বোচ্চ সফল চলচ্চিত্রে পরিণত হয়। এই চলচ্চিত্র বিশ্বব্যাপী এক শত দুই দশমিক পাঁচ মিলিয়ন ডলার আয় করে ছিলো। তোরিয়ামা তার মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন ধরনের প্রোজেক্টের কাজ করছিলেন। এরমধ্যে ছিলো নতুন ‘ড্রাগন বল সুপার’ মাঙ্গা ও বহুল অপেক্ষিত নতুন ড্রাগন বল অ্যানিমে ‘ড্রাগন বলঃ ডাইমা’।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App