×

আন্তর্জাতিক

বাইডেনকে ট্রাম্পের চ্যালেঞ্জ!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ মার্চ ২০২৪, ১১:৫২ এএম

বাইডেনকে ট্রাম্পের চ্যালেঞ্জ!

সুপার টুইসডে’র অভূতপূর্ব বিজয়ের পর, আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে ঘিরে ডেমোক্র্যাটিক জো বাইডেনকে টিভি বিতর্কের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি বাইডেনকে এ চ্যালেঞ্জ দেন তিনি। খবর: বিবিসির। 

নিজের সামাজিক যোগাযোগ মাধ্যম ট্রুথ সোশ্যালে দেয়া এক পোস্টে ট্রাম্প জানান, যেকোনো সময়, যেকোনো স্থানে বাইডেনের সঙ্গে টিভি বিতর্কে প্রস্তুত তিনি। এটা আমাদের দেশের ভালোর জন্য খুবই গুরুত্বপূর্ণ। জো বাইডেন ও আমি এমন কিছু ইস্যু নিয়ে বিতর্ক করব যা যুক্তরাষ্ট্র ও এর জনগণের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

৭৭ বছর বয়স্ক ট্রাম্প বারবারই বলে আসছেন যে, ৮১ বছর বয়সী বাইডেনের বয়স অনেক বেশি এবং তিনি সবকিছু ভুলে যান। অপরদিকে বাইডেন বলছেন, আসলে ট্রাম্প নিজেই এখন জরাগ্রস্ত এক মানুষ।

এর আগে গত মঙ্গলবার অনুষ্ঠিত সুপার টুইসডেতে বিশাল জয় পান ট্রাম্প। এর পরপরই প্রেসিডেন্ট পদে রিপাবলিকান পার্টির মনোনয়নের দৌড় থেকে শেষ প্রতিদ্বন্দ্বী নিকি হ্যালির সরে দাঁড়ানোর ঘোষণা আসে। তার ওই ঘোষণার কয়েক ঘণ্টা পর বাইডেনকে বিতর্কের চ্যালেঞ্জে দেন ট্রাম্প।

তবে চলতি বছরের নভেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে রিপাবলিকান ও ডেমোক্রেটিক পার্টির প্রার্থীর মধ্যে কোনো বিতর্কের সিদ্ধান্ত এখনো হয়নি।

ট্রাম্পের পোস্টের পর, বাইডেনের নির্বাচনি প্রচার দল বলেছে, মনোযোগ আকর্ষণে ব্যাকুল হয়ে উঠেছেন ট্রাম্প। এবারের নির্বাচনে ডেমোক্রেটিক দল থেকে বিরোধিতার মুখোমুখি হতে হচ্ছে না বর্তমান প্রেসিডেন্ট জো বাইডেনকে। তাই নভেম্বরের নির্বাচনে তার মনোনয়ন নিশ্চিত।

এদিকে, নিকি হ্যালির সরে দাঁড়ানোর পর, রিপাবলিকান দল থেকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে ট্রাম্পের মনোনয়নও নিশ্চিত।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App