×

আন্তর্জাতিক

রমজানে আল-আকসায় নামাজ পড়তে পারবেন মুসলিমরা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৬ মার্চ ২০২৪, ০৯:৪৫ এএম

রমজানে আল-আকসায় নামাজ পড়তে পারবেন মুসলিমরা

প্রতি বছরের মতো এবারো রমজান মাসের প্রথম সপ্তাহে মুসলিমরা আল-আকসা মসজিদে নামাজ পড়তে পারবেন। তবে প্রতি সপ্তাহে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করা হবে এবং সে অনুযায়ী সিদ্ধান্ত নেয়া হবে।  মঙ্গলবার এই তথ্য জানিয়েছে ইসরায়েলের প্রধানমন্ত্রীর দপ্তর। খবর:  এএফপি'র 

প্রতি বছর রমজান মাসে হাজার হাজার মুসলিম আল-আকসায় নামাজ আদায় করেন। গত বছর অক্টোবর থেকে গাজায় হামলা চালাচ্ছে ইসরায়েল, ফলে ফিলিস্তিনি এবং ইসরায়েলিদের মাঝে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। 

এমনকি ইসরায়েলের এক মন্ত্রী দাবি করেন, পশ্চিম তীরে বসবাসকারী ফিলিস্তিনিদের জেরুজালেমে প্রবেশ করতে দেয়াটা ঝুঁকিপূর্ণ হয়ে যাবে। তবে মুসলিমদের আল-আকসায় নামাজ পড়তে দেয়ার পক্ষে মত দিয়েছে যুক্তরাষ্ট্র। 

মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র ম্যাথু মিলার এক বিবৃতিতে বলেন, পশ্চিম তীরে উত্তেজনা বাড়ানোটা ইসরায়েলের নিজের নিরাপত্তার জন্যই ক্ষতিকর। 

এদিকে রমজানের শুরু থেকেই এ মাসের পবিত্রতা রক্ষায় মুসলিমদের আহ্বান জানিয়েছে হামাস। 

উল্লেখ্য, গত বছরের ৭ অক্টোবর ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস ইসরায়েলে হামলা চালানোর পর গাজায় নির্বিচার হামলা শুরু করে ইসরায়েল। চার মাসেরও বেশি সময় ধরে চলমান সেই অভিযানের শুরু থেকে এ পর্যন্ত গাজায় নিহত হয়েছেন ৩০ হাজারেরও বেশি মানুষ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App