×

আন্তর্জাতিক

ইউক্রেনের ৩৮ ড্রোন ধ্বংসের দাবি রাশিয়ার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৩ মার্চ ২০২৪, ০৩:৪৮ পিএম

ইউক্রেনের ৩৮ ড্রোন ধ্বংসের দাবি রাশিয়ার

ইউক্রেনের রুশ অধিকৃত ক্রিমিয়া উপদ্বীপে পরপর ৩৮টি ড্রোন ধ্বংস করেছে রাশিয়া। এসব ড্রোন দিয়ে ক্রিমিয়ায় আক্রমণ চালাতে এসেছিল ইউক্রেন। তবে হামলা চালাতে আসা সব ড্রোনই ধ্বংস করে দিয়েছে রাশিয়া। যদিও এসব ঘটনায় কোনও ক্ষয়ক্ষতি বা হতাহত হয়েছে কিনা তা জানা যায়নি। 

রবিবার (৩ মার্চ) ভোরে ক্রিমিয়ান উপদ্বীপে এ হামলা করতে ইউক্রেনের পাঠানো ৩৮টি ড্রোন রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাগুলো ধ্বংস করে দিয়েছে বলে রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

এর আগে ক্রিমিয়ার ফিওডোসিয়া বন্দরে শক্তিশালী বিস্ফোরণের খবর ছড়িয়ে পড়ে ইউক্রেনীয় এবং রাশিয়ান সোশ্যাল মিডিয়ায়।

অবশ্য ফিওডোসিয়ার কাছে রাস্তায় যান চলাচল উল্লেখযোগ্যভাবে সীমাবদ্ধ করে দেয়া হয়েছিল বলে ক্রিমিয়ার রাশিয়ান-নিযুক্ত কর্মকর্তারা আগেই জানিয়েছিলেন। এছাড়া ক্রিমিয়ান উপদ্বীপকে রাশিয়ার মূল ভূখণ্ডের সঙ্গে সংযুক্তকারী সেতুতে যান চলাচল কয়েক ঘণ্টার জন্য বন্ধ করে দেয়া হয়েছিল বলেও ক্রিমিয়ার রুশ কর্মকর্তারা টেলিগ্রামে জানিয়েছেন।

যদিও এই সেতুতে স্থানীয় সময় রবিবার ভোর পৌনে পাঁচটার দিকে যান চলাচল পুনরায় শুরু হয়।

এদিকে ফিওডোসিয়ার বাসিন্দাদের উদ্ধৃত করে রাশিয়ান এবং ইউক্রেনীয় সোশ্যাল মিডিয়ায় বলা হয়েছে, রবিবার স্থানীয় সময় রাত ২ টার দিকে সমুদ্রবন্দর এবং একটি তেল ডিপো এলাকায় শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে।তবে ইউক্রেনের কর্মকর্তাদের কাছ থেকেও তাৎক্ষণিক কোনও মন্তব্য পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App