×

আন্তর্জাতিক

ইংলিশ চ্যানেলে নৌকা থেকে পড়ে একজনের মৃত্যু, নিখোঁজ ২

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ০১:১০ পিএম

ইংলিশ চ্যানেলে নৌকা থেকে পড়ে একজনের মৃত্যু, নিখোঁজ ২

ব্রিটেন ও ফ্রান্সের মধ্যবর্তী ইংলিশ চ্যানেল পাড়ি দেয়ার সময় ঢেউয়ের কবলে পড়া অভিবাসন প্রত্যাশীদের একটি নৌকার তিন যাত্রী পানিতে পড়ে যায়। তাদের মধ্যে এক নারীর মৃত্যু হয়েছে এবং বাকি দুইজন নিখোঁজ রয়েছেন।

ফ্রান্সের সামুদ্রিক কর্তৃপক্ষ জানিয়েছে, বুধবার (২৮ ফেব্রুয়ারি) ফ্রান্সের উপকূলে ৫০ জন অভিবাসন প্রত্যাশীকে বহনকারী নৌকাটি সংকটে পড়ে। যাত্রীরা উদ্ধারকারীদের জানান, তিনজন নৌকা থেকে পানিতে পড়ে গেছে। খবর বিবিসির।

ফ্রান্সের সামুদ্রিক দপ্তর জানিয়েছে, ওই নারীকে পানি থেকে উদ্ধার করার পর তার জ্ঞান আর ফেরানো যায়নি আর বাকি দুইজনকে পাওয়া যায়নি। নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে ফ্রান্সের নৌবাহিনীর দু’টি জাহাজ ও একটি হেলিকপ্টার মোতায়েন করা হয়েছে।

ফ্রান্সের কর্তৃপক্ষের ভাষ্য অনুযায়ী, যে দুইজন নিখোঁজ রয়েছেন তাদের হয়তো আর খুঁজে পাওয়া যাবে না, সেক্ষেত্রে তাদের মৃত্যু হয়েছে বলে ধরে নিতে হবে।

নৌকায় থাকা অন্য যাত্রীদের নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে।

জানা যায়, বুধবার দিনভর ইংলিশ চ্যানেল থেকে মোট ১৮০ জনকে উদ্ধার করা হয়েছে, এসব উদ্ধার অভিযান চলাকালে ওই ঘটনাটি ঘটেছে। মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা থেকে অভিবাসন প্রত্যাশীদের আনুমানিক ১০টি দল ফ্রান্সের উপকূল থেকে ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে যুক্তরাজ্যের যাওয়ার চেষ্টায় নেমেছিল।

ব্রিটিনের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, চলতি বছর ইংলিশ চ্যানেল পাড়ি দিয়ে দুই হাজারেরও বেশি অভিবাসন প্রত্যাশী যুক্তরাজ্যে পৌঁছেছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App