×

আন্তর্জাতিক

ভারতে ট্রেনে কাটা পড়ে নিহত ১২, আহত কয়েক ডজন

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:১৩ এএম

ভারতে ট্রেনে কাটা পড়ে নিহত ১২, আহত কয়েক ডজন

ছবি: সংগৃহীত

ভারতের ঝাড়খণ্ডের কালাজারিয়া রেলস্টেশনে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এই স্টেশনটিতে ট্রেনের নিচে কাটা পড়ে অন্তত ১২ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন কয়েক ডজন।

জানা যায়, একটি ট্রেনে আগুন লাগার খবর শোনার পর রেললাইনে লাফিয়ে পড়েন ওই ট্রেনটির যাত্রীরা। তখন আরেকটি ট্রেন তাদেরকে চাপা দিয়ে চলে যায়। ঠিক কতজন মানুষ আহত বা নিহত হয়েছেন সেই সংখ্যা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি। তবে বহু মানুষ হতাহত হয়েছেন বলে আশঙ্কা করা হচ্ছে। খবর এএনআইয়ের। 

টাইমস অব ইন্ডিয়া সূত্রের বরাতে জানা যায়,দুর্ঘটনায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। যদিও অন্য সংবাদমাধ্যমটি হতাহতের সংখ্যা নির্দিষ্ট করে জানায়নি। আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এনডিটিভির খবরে জানা গেছে, এই দুর্ঘটনায় এখন পর্যন্ত অন্তত দশ জনের মৃত্যুর ব্যাপারে নিশ্চিত হওয়া গেছে।

নিহত ও আহতরা ভগলপুর থেকে বেঙ্গালুরুগামী অঙ্গা এক্সপ্রেস ট্রেনের যাত্রী ছিলেন। এই যাত্রীরা ট্রেনে আগুন লাগার গুজব শুনে জীবন বাঁচতে রেললাইনে লাফিয়ে নেমেছিলেন। এসময় আরেকটি ট্রেন তাদের চাপা দেয়। এতে কাটা পড়েন অনেকেই।

এদিকে এ দুর্ঘটনা নিয়ে পরস্পরবিরোধী তথ্য দিয়েছে রেলওয়ে ও স্থানীয় সরকার। রেলওয়ে এক বিবৃতিতে দাবি করেছে, যারা নিহত হয়েছেন তারা ওই ট্রেনের যাত্রী ছিলেন না। এমনকি ট্রেনটিতে কোনো অগ্নিকাণ্ডের ঘটনাও ঘটেনি এবং যেখানে অঙ্গা এক্সপ্রেস ট্রেনটি থেমেছিল সেখান থেকে ২ কিলোমিটার দূরের একটি স্থানে দুইজন নিহত হয়েছেন।

অপরদিকে স্থানীয় সরকারি কর্মকর্তারা বড় দুর্ঘটনার তথ্য জানিয়েছেন এবং বলেছেন ঘটনাস্থলে বড় উদ্ধার অভিযান চালানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App