×

আন্তর্জাতিক

‘আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন ইমরান খান’

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৫ পিএম

‘আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন ইমরান খান’

একাধিক দুর্নীতি মামলায় পাকিস্তানের কারাগারে বন্দিজীবন কাটাচ্ছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) প্রতিষ্ঠাতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি কারাগার থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন দলটির সিনেটর ফয়সাল জাভেদ। সোমবার (১৯ ফেব্রুয়ারি) পাকিস্তানের সংবাদ মাধ্যমকে এক সাক্ষাৎকারে তিনি এই ঘোষণা দেন। খবর: জিও নিউজের।

ফয়সাল জাভেদ বলেন, দলের প্রধান ইমরান খান মিয়ানওয়ালি থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। আল্লাহর ইচ্ছায় তিনি আবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন। ৮ ফেব্রুয়ারি নির্বাচনে ভোটারদের উপস্থিতি ছিল দেশের ইতিহাসে ‘অভূতপূর্ব’।

তিনি বলেন, নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে। আর তার দায় স্বীকার করে এক পাকিস্তানের নির্বাচনী কর্মকর্তা করেছেন পদত্যাগ। ইমরান খানকে আটকাতেই এই কারচুপি করা হয়েছে বলে দাবি করেছেন তিনি।  

ফয়সাল জাভেদ বলেন, যে দুর্নীতির অভিযোগে ইমরান খানের দুটি মনোনয়ন বাতিলের যে সিদ্ধান্ত নির্বাচন কমিশন নিয়েছিল, আগামী দিনে সফল হবে না। মিয়ানওয়ালি কেন্দ্র থেকে জিতে ফের পাকিস্তানের প্রধানমন্ত্রী হবেন ইমরান খান। 

প্রসঙ্গত, গত বছর ৯ মে ইমরান খানের গ্রেপ্তারের প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছিল পাকিস্তান। দেশের একাধিক এলাকায় সরকারি সম্পত্তি ভাঙচুর, অগ্নিংসংযোগের ঘটনা ঘটেছিল। সেনা দপ্তরের হামলা চালিয়েছিল ইমরানের সমর্থকরা। সেই হামলার মদত দেয়ার অভিযোগ উঠেছিল প্রবীণ পিটিআই নেতা ফয়সাল জাভেদের বিরুদ্ধে। এরপর থেকে আত্মগোপন করেছিলেন তিনি। ১৯ ফেব্রুয়ারি এই সংক্রান্ত একটি মামলায় হাজির হয়েছিলেন পিটিআই নেতা।

আরো পড়ুন: সংরক্ষিত আসন নিশ্চিত করছে ইমরানের পিটিআই!

সাধারণ নির্বাচনে পাকিস্তানের জনগণ যে রায় দিয়েছেন, তা নিয়ে গত রবিবার মুখ খুলেছিলেন আরেক পিটিআই নেতা ওমর আয়ুব। এই রায় ইমরানের প্রতি সমর্থন বলে ইসলামাবাদে জানিয়েছিলেন তিনি। আর তা মেনে নেয়ার জন্য রাজনৈতিক দলগুলোর প্রতি জানিয়েছিলেন আহ্বান। তার মতে, নির্বাচনে তিন কোটি পাকিস্তানের ভোটার ইমরান খানকে ভোট দিয়েছেন। তাকেই প্রধানমন্ত্রী হিসেবে মেনে নিয়েছেন তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App