×

আন্তর্জাতিক

গাজায় নিহতের সংখ্যা ২৯ হাজার ছাড়িয়েছে

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৩০ পিএম

গাজায় নিহতের সংখ্যা ২৯ হাজার ছাড়িয়েছে

গাজায় ইসরায়েলের হামলায় নিহতের সংখ্যা ২৯ হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ইসরায়েলের হামলায় ১২৭ জন নিহত এবং অন্তত ২০০ জনের বেশি আহত হয়েছে। গাজা নিয়ন্ত্রণকারী স্বাস্থ্য মন্ত্রণালয় গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে। 

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে ‘ইসরায়েলি আগ্রাসনের শিকারের সংখ্যা ২৮ হাজার ৯৮৫ জনে পৌঁছেছে। এসময় অন্তত আহত হয়েছে ৬৮ হাজার ৮৮৩ জন ফিলিস্তিনি।’ খবর আলজাজিরার।

২০২৩ সালের ৭ অক্টোবর ইসরায়েলের অভ্যন্তরে গাজা নিয়ন্ত্রণকারী গোষ্ঠী হামাসের হামলার পর মধ্যপ্রাচ্যে আবারো উত্তেজনা ছড়িয়ে পড়ে। হামলায় ফিলিস্তিনি গোষ্ঠী হামাস গাজা থেকে ইসরায়েলি ভূখণ্ডে প্রবেশ করে সীমান্ত সংলগ্ন ইসরায়েলের অভ্যন্তরে হামলা চালায়, বাসিন্দাদের হত্যা করে এবং কয়েকশ জনকে জিম্মি করে গাজায় নিয়ে যায়। 

জেরুজালেমের আল আকসা মসজিদে ইসরায়েলের হামলার জবাবে এই হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে হামাস। হামলার পরপরই ইসরায়েল গাজায় সর্বাত্মক অবরোধ আরোপ করে এবং উপত্যকার বিভিন্ন লক্ষ্যবস্তুতে অব্যাহত হামলা চালায়, ফলে গাজা কার্যত ধ্বংষস্তুপে পরিণত হয়। একইসঙ্গে ইসরায়েল হামলা চালায় লেবানন ও সিরিয়ার বিভিন্ন এলাকায়। ইসরায়েলে হামলার জেরে পশ্চিম তীরেও হামলা ছড়িয়ে পড়ে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App