×

আন্তর্জাতিক

বিরোধী দল হিসেবে সংসদে যাওয়ার নির্দেশ ইমরান খানের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৭ এএম

বিরোধী দল হিসেবে সংসদে যাওয়ার নির্দেশ ইমরান খানের

পাকিস্তানের সংসদে বিরোধী দলে বসবে ইমরান খানের দল। কেন্দ্রীয় ও পাঞ্জাবের প্রাদেশিক পরিষদে (সংসদে) বিরোধী দল হিসেবে যোগদানের জন্য দলীয় নেতাদের নির্দেশনা দেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রধান নেতা ইমরান খান। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছেন পিটিআইয়ের কেন্দ্রীয় নেতা ব্যারিষ্টার সাইফ। খবর: জিও টিভি, দ্য ডনের। 

তিনি বলেছেন, দলীয় প্রধানের নির্দেশনা অনুযায়ী আমরা কেন্দ্র ও পাঞ্জাবে বিরোধী দল হিসেবে যোগদানের সিদ্ধান্ত নিয়েছি। রাজধানী ইসলামাবাদে সাংবাদিকদের ব্যারিস্টার সাইফ আরো জানিয়েছেন, ইমরান খানের নির্দেশনা অনুযায়ীই তারা অন্যান্য দলগুলোর সঙ্গে যোগাযোগ করছেন।

তিনি বলেন, আমরা বিরোধী দলে বসার সিদ্ধান্ত নিয়েছি। বাস্তবতা সত্ত্বেও যদি আমরা আমাদের ভোট অনুযায়ী আসন পেতাম এবং ফলাফল পরিবর্তন না করা হতো, তাহলে হয়তো আজ আমরা ১৮০টি আসন নিয়ে কেন্দ্রে থাকতাম। আমাদের কাছে প্রমাণ রয়েছে যে আমাদের প্রার্থীরা জিতেছে। 

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানের জাতীয় পরিষদের ২৬৬টি আসনের মধ্যে ২৬৫ আসনে নির্বাচন হয়। তবে দলীয় প্রতীক না থাকায় এবারের নির্বাচনে ইমরান খানের মনোনীত ব্যক্তিরা স্বতন্ত্র প্রার্থীর ব্যানারে নির্বাচন করেন। স্বতন্ত্র হিসেবে নির্বাচন করেও পিটিআই ৯২টি আসনে জয় পায়।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App