×

আন্তর্জাতিক

বিজেপির পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত হাসপাতালে

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৪:৪২ পিএম

বিজেপির পশ্চিমবঙ্গ সভাপতি সুকান্ত হাসপাতালে

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। টাকিতে একটি অবস্থান ধর্মঘটে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় পুলিশের গাড়িতে করে তাকে হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। 

বিজেপি জানিয়েছে, তিনি সংজ্ঞা হারিয়ে ফেলে ছিলেন। পরে তাকে বসিরহাট জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি এখন হাসপাতালটিতে চিকিৎসাধীন আছেন। 

হাসপাতালে পৌঁছানোর পরে সুকান্তকে অক্সিজেন মাস্ক লাগানো হয়। সুকান্তের শারীরিক অবস্থা এখন স্থিতিশীল বলে জানিয়েছে রাজ্য বিজিপি। 

আরেকটু স্বাভাবিক হলে তাকে চিকিৎসার জন্য কলকাতায় নিয়ে যাওয়া হবে বলে নিশ্চিত করেছে বিজেপি। খবর আনন্দবাজার পত্রিকার। 

প্রতিবেদনটিতে বলা হয়েছে, সুকান্ত দীর্ঘক্ষণ সংজ্ঞাহীন অবস্থায় ছিলেন। হাসপাতালে তাকে অক্সিজেন সাপোর্টে রাখা হয়েছে। শারীরিক অবস্থা ভালো না হলেও তিনি এখন নিশ্বাস নিতে পারছেন। দলের এক কর্মী হাসপাতাল থেকে বেরিয়ে গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছে।  

উল্লেখ্য, টাকিতে ইছামতীর তীরে সরস্বতী পুজোয় বসেছিলেন এই বিজেপি নেতা। এসময় পুলিশের সঙ্গে তার ধস্তাধস্তি হয়। তিনি পুলিশের গাড়ির বনেটে উঠে পড়েছিলেন । সেখান থেকে ধস্তাধস্তির এক পর্যায়ে তাকে কোলে করে নিচে নামিয়ে আনা হয়। নিরাপত্তারক্ষীরা সুকান্তকে নামানোর পরেই তিনি বনেটের উপরে লুটিয়ে পড়েন।

বসিরহাট এসপি অফিস ঘেরাও অভিযানে গিয়েছিলেন সুকান্ত। সন্দেশখালিকাণ্ডের প্রতিবাদ জানাতে বিজেপির অভিযানের নেতৃত্ব দেন তিনি। সন্দেশখালির ঘটনায় বিজেপির ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মুক্তির দাবিতে মঙ্গলবার রাতভর আন্দোলন করেছেন সুকান্ত। রাতে একপর্যায়ে তাকে আটকও করা হয়েছিল। তবে কিছুক্ষণের মধ্যেই পুলিশ সুকান্তকে ছেড়ে দেয়। পরে বুধবার সকাল থেকে পরিস্থিতি আবারো উত্তপ্ত হয়ে ওঠে।

এসময় টাকিতে সরস্বতী পুজোর পর হোটেল থেকে বেরিয়ে সন্দেশখালি রওনা দেন সুকান্ত ও তার অনুসারীরা। যাওয়ার পথে তাদের বাধা দেয় পুলিশ। তারা জানায়, সন্দেশখালিতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সেখানে কোন গণজমায়েত করা যাবে না। অন্য দিকে সুকান্ত জানান, তিনি সন্দেশখালিতে যাবেনই। এই নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশের গাড়ির বনেটে উঠে পড়েন এই বিজেপি নেতা। এর পরই তিনি অসুস্থ হয়ে পড়েন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App