×

আন্তর্জাতিক

নিউইয়র্কের পাতাল রেলস্টেশনে গুলি, নিহত ১

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০২৪, ১০:২৮ এএম

নিউইয়র্কের পাতাল রেলস্টেশনে গুলি, নিহত ১

নিউইয়র্ক সাবওয়ে স্টেশনে বন্দুকধারীর গুলিতে একজন নিহত ও পাঁচজন আহত হয়েছে। সোমবার (১২ ফেব্রুয়ারি) এ বন্দুক হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। নিউইয়র্ক ফায়ার সার্ভিসের বরাতে জানা যায় বিকেল ৪টায় এ ঘটনার পর ৬জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শহরটির পুলিশ ট্রানজিট প্রধান মাইকেল কেম্পার বলেছেন, ‘আমাদের মনে হচ্ছে এটি একটি পরিকল্পিত হামলা। ধারনা করছি দুই গ্রুপের মধ্যে বিবাদের কারণেই এ হামলা হয়ে থাকতে পারে।’ খবর আরব নিউজের। 

প্রতিবেদনটিতে বলা হয়, ম্যানহাটনের টাইমস স্কয়ার থেকে ৯ মাইল (১৪ কিলোমিটার) উত্তরে ব্রঙ্কসের উত্তরে মাউন্ট ইডেন এভিনিউ সাবওয়ে স্টেশন এলাকায় হামলার পর জরুরী সেবা নম্বরে একটি ফোন আসে।

ঘটনার পরপরই পুলিশ গোয়েন্দা এবং ফেডারেল ব্যুরো অফ অ্যালকোহল, টোব্যাকো, আগ্নেয়াস্ত্র এবং বিস্ফোরকের (এটিএফ) এজেন্টরা ঘটনাস্থল পরিদর্শণ করেছে।

উল্লেখ্য, মার্কিন যুক্তরাষ্ট্রে গোলাগুলির ঘটনা একটি সাধারণ ঘটনায় পরিনত হয়েছে। যেখানে মানুষের চেয়ে বেশি বন্দুক রয়েছে এবং প্রায় এক তৃতীয়াংশ প্রাপ্তবয়স্কদের কাছে আগ্নেয়াস্ত্র রয়েছে।

যদিও বেশিরভাগ আমেরিকানই যুক্তরাষ্ট্রের প্রচলিত আগ্নেয়াস্ত্র আইনের বিরোধী। নিউইয়র্কে অনেক বড় মার্কিন শহরের তুলনায় হত্যার হার কম এবং জনসমক্ষে আগ্নেয়াস্ত্র রাখা প্রায় সব ক্ষেত্রেই বেসামরিক নাগরিকদের জন্য বেআইনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App