×

আন্তর্জাতিক

পাকিস্তানে নির্বাচন

ভোট কারচুপির ‌অভিযোগ ইমরান খানের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ এএম

ভোট কারচুপির ‌অভিযোগ ইমরান খানের

পাকিস্তানে গতকাল বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বিকেল পাঁচটায় শেষ হয় জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচন শেষ হওয়ার দীর্ঘ সময় পর শুরু হয় গণনা। যার জেরে ফল ঘোষণায় লাগছে দীর্ঘ সময়। 

এত সময় কেন লাগল?‌ প্রশ্ন তুলে ফলাফলে কারচুপি করা হচ্ছে বলে অভিযোগ তুলেছেন জেলবন্দি পিটিআই প্রধান ও প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। যদিও এখন পর্যন্ত পাওয়া সূত্রের খবর, ইমরানের দল সমর্থিত নির্দল প্রার্থীরাই এগিয়ে রয়েছেন। 

পাকিস্তানে বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ৮টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলে। ভোটের জন্য দেশ জুড়ে বন্ধ করে দেয়া হয় মোবাইল ও ইন্টারনেট পরিষেবা। ভোটগ্রহণ শেষে গণনা শুরু হলেও তা চলছে অনেক ধীরগতিতে। ভোটগ্রহণ শেষ হওয়ার প্রায় নয় ঘণ্টা পর প্রথম ফল ঘোষণা হয়। এরপর ধীরে ধীরে আসতে থাকে আরোফলাফল। 

বৃহস্পতিবার মধ্যরাতে পিটিআই চেয়ারম্যান গহর আলি খান দাবি করেন, তাদের দলের সমর্থিত প্রার্থীরা দেড়শোর বেশি আসনে জয়ী হয়েছেন। এমনকি খাইবার পাখতুনখোয়া ও পাঞ্জাব প্রদেশেও সরকার গঠনের জন্য পিটিআইকে প্রস্তুতি নিতে বলেন তিনি। এরপরই পিটিআই একাধিক বিবৃতিতে ফলাফলে কারচুপির অভিযোগ তোলে। 

সোশ্যাল মিডিয়ায় জাল ভোটের কিছু ভিডিও প্রকাশ করে। নির্বাচনে পিটিআই সমর্থিত নির্দল প্রার্থী বাসারত রাজা, ওমর আইয়ুব, মালিকা বোখারী সহ অনেকে তাদের আসনে ফলাফলে কারচুপির অভিযোগ তুলেছেন। তাদের অভিযোগের আঙুল পাক সামরিক বাহিনীর দিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App