×

আন্তর্জাতিক

৪৮ ঘণ্টা মৃতদেহ পাহারা দিলো কুকুর

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৭ এএম

৪৮ ঘণ্টা মৃতদেহ পাহারা দিলো কুকুর

ছবি: সংগৃহীত

আরো একবার প্রমাণিত হলো কুকুর প্রভুভক্ত। পাহাড়ে উঠতে গিয়ে পা পিছলে পড়ে মৃত্যু হয় দুই অভিযাত্রিকের। উদ্ধার হওয়ার আগ পর্যন্ত প্রায় ৪৮ ঘণ্টা তাদের মরদেহ পাহারা দিয়েছে কুকুর।

ঘটনাটি ভারতের হিমাচল প্রদেশের। এনডিটিভির প্রতিবেদন মতে, দুই পর্বতারোহী পাঞ্জাব রাজ্যের পাঠানকোটের বাসিন্দা অভিনন্দন গুপ্ত ও প্রণিতা ওয়ালা। 

হিমাচল রাজ্যের কাংড়ার বির বিলিংয়ে ট্রেকিং করতে গিয়ে তাদের মৃত্যু হয়। এরপর দুইদিন ধরে তাদের মৃতদেহ আগলে রাখে তাদের জার্মাহন শেফার্ড জাতের কুকুরটি।

শুধু তাই নয়, উদ্ধার হওয়ার আগ পর্যন্ত এই পুরোটা সময় ঘেউ ঘেউ করে অন্য মানুষের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছে সে। তার বিরামহীন ঘেউ ঘেউ ডাক শুনেই ঘটনাস্থলে গিয়ে মৃত দুই অভিযাত্রীকে খুঁজে পায় কিছু মানুষ। 

আরো পড়ুন: দুই আসনে এগিয়ে ইমরান খানের দল

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) কাংড়া জেলার এক সিনিয়র পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, ৩০ বছর বয়সী অভিনন্দন গুপ্ত প্যারাগ্লাইডিং ও ট্রেকিংয়ের (পর্বতারোহন) মতো দুঃসাহসিক অভিযাত্রার সঙ্গে যুক্ত ছিলেন। প্রায় চার বছর ধরে হিমাচলের পর্বতাঞ্চলে ট্রেকিং করছিলেন তিনি।

কয়েকদিন আগে অভিনন্দনের সঙ্গে যোগ দেন পুনের বাসিন্দা ২৬ বছরের প্রণিতা ওয়ালা ও আরো দুইজন। তারা পাহাড়ের ৫ হাজার ফুট উঁচুতে অবস্থিত বির বিলিংয়ে ট্রেকিংয়ে যান। সেখান থেকে পড়ে দুইজনের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। তবে কর্তৃপক্ষ বলেছে, ময়নাতদন্ত হলেই মৃত্যুর কারণ জানা যাবে।

পুলিশ কর্মকর্তার মতে, বির বিলিংয়ের একটি জায়গা পর্যন্ত তারা চারজন গাড়িতে চেপে যান। কিন্তু আবহাওয়া খারাপ হতে থাকায় তাদের পক্ষে আর এগোনো সম্ভব হচ্ছিল না। 

আরো পড়ুন: ১৪ বছর বয়সী ছাত্রের সঙ্গে যৌনতা, হতে পারে ৫০ বছরের কারাদণ্ড

ফলে তারা গাড়ি ছেড়ে হাঁটতে শুরু করেন। কিন্তু কিছু দূর যেতেই পরিস্থিতি আরো খারাপ হওয়ায় দুজন ফিরে আসেন। থেকে যান প্রণিতা ও অভিনন্দন। এরপর তারা নিখোঁজ হন। 

একদিন পেরিয়ে যাওয়ায় ট্রেকিং থেকে ফিরে আসা দুজন বিষয়টি থানায় জানান ও জিডি করেন। জিডি করার পরই তাদের সন্ধানে বিশেষ অভিযান শুরু করে পুলিশ। 

জঙ্গল ঘেরা পাহাড়ের একটি জায়গা থেকে কুকুরের ডাক শুনে উদ্ধারকারীরা সেদিকে এগিয়ে যান। দেখতে পান অভিনন্দন ও প্রণিতার মৃতদেহ আগলে বসে আছে জার্মান শেফার্ড।  

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App