×

আন্তর্জাতিক

সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হতে চান নওয়াজ শরিফ

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:০১ পিএম

সংখ্যাগরিষ্ঠ আসনে বিজয়ী হতে চান নওয়াজ শরিফ

ছবি: সংগৃহীত

পাকিস্তানকে সংকট থেকে বের করে আনতে সংখ্যাগরিষ্ঠতা দেয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন দেশটির মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নওয়াজ শরিফ।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রাদেশিক রাজধানী লাহোরের একটি কেন্দ্রে ভোট দেয়ার পর মেয়ে ও দলের প্রধান সংগঠক মরিয়ম নওয়াজকে সঙ্গে নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন পাকিস্তানের তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী।

এ সময় তার সঙ্গে ছিলেন দেশটির রাজনৈতিক দল ইসতেহকাম-ই-পাকিস্তান পার্টির নেতা আউন চৌধুরী।

এবারের নির্বাচনে লাহোরের এনএ-১৩০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন নওয়াজ। দেশে স্থিতিশীলতা ফিরিয়ে আনতে ‘একদলীয় সংখ্যাগরিষ্ঠতা প্রয়োজন’ উল্লেখ করে জনগণকে ভোট দেয়ার জন্য বাসা-বাড়ি থেকে ভোটকেন্দ্রে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

নওয়াজ শরিফ বলেন, আজ আমরা যেখানে আছি সেই দিনটির সাক্ষী হতে অনেক ত্যাগ স্বীকার করেছি। আমাদের এই অপব্যবহার ও অশ্লীলতার সংস্কৃতির অবসান ঘটাতে হবে।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) প্রধান নেতা নওয়াজ শরিফ এই নির্বাচনে চতুর্থবারের মতো পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হবেন বলে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো জানিয়েছে।

নির্বাচনের পরে সরকার গঠন করলে অগ্রাধিকার কী হবে এই বিষয়ে এক প্রশ্নের জবাবে নওয়াজ বলেন, একটি দলকে অন্যের ওপর নির্ভর না করে স্বাধীনভাবে শাসন করার জন্য সংখ্যাগরিষ্ঠতা পেতে হবে।

তিনি বলেন, জোট সরকারের কথা বলবেন না। একদলের সংখ্যাগরিষ্ঠতা দেশের জন্য গুরুত্বপূর্ণ।

উল্লেখ্য, পাকিস্তানের এবারের নির্বাচনে অংশ নিচ্ছে সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এন, বিলাওয়াল ভুট্টোর পিপিপিসহ ছোট-বড় প্রায় ১৪টি রাজনৈতিক দল। তবে নির্বাচনের মাঠে নামতে দেয়া হয়নি ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ পিটিআইকে। কয়েকটি মামলায় দোষী সাব্যস্ত হয়ে কারাগারে বন্দি ইমরান। আর এসব মামলার কারণে তাকে নির্বাচনে নিষিদ্ধ করা হয়েছে, কেড়ে নেয়া হয়েছে তার দলের প্রতীক ব্যাটও।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App