×

আন্তর্জাতিক

বিমানচাপায় কর্মীর মৃত্যুর বিরল ঘটনা!

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৯ পিএম

বিমানচাপায় কর্মীর মৃত্যুর বিরল ঘটনা!

মৃত্যু কখন কী ভাবে আসবে কেউ বলতে পারে না। সরক দুর্ঘটনায় বা গাড়ি চাপায় প্রায়ই শোনা যায় নানা মৃত্যুর সংবাদ। কিন্তু কখনও কি শুনেছেন বিমান চাপা পড়ে মৃত্যু হয়েছে কারও? অবিশ্বাস্য লাগলেও এমনই একটি ঘটনা প্রকাশ্যে এসেছে।

হংকং বিমানবন্দরের ঘটনা। বিমানবন্দর সূত্রে খবর, একটি বিমানকে পার্ক করানোর জন্য টো-ট্রাকের মাধ্যমে টেনে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই ট্রাকের পিছনের দিকে বসে ছিলেন বিমানবন্দরের এক কর্মী। ট্রাকের আচমকা ঝাঁকুনিতে তিনি রানওয়েতে পড়ে যান। ট্রাকের চালক সেটি টের পাননি। তিনি ট্রাকটিকে এগিয়ে নিয়ে যেতে থাকেন। ট্রাকের সঙ্গে আটকানো বিমানটি খুব কাছে চলে আসে। ফলে ওই কর্মী পড়ে গিয়ে আর সরতে পারেননি। বিমানের চাকার তলায় পিষ্ট হয়ে যান।

বিমানটিকে পার্ক করানোর পর ট্রাকচালক ওই কর্মীকে দেখতে না পেয়ে খোঁজাখুঁজি শুরু করেন। ভোর ৩টার সময় ওই কর্মীকে রানওয়েতেই অচৈতন্য অবস্থায় দেখতে পান তিনি। বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানান ট্রাকচালক। তড়িঘড়ি ওই কর্মীকে উদ্ধারের ব্যবস্থা করে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু চিকিৎসকরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, মৃত ব্যক্তি চিনের বিমান পরিষেবার সঙ্গে যুক্ত ছিলেন। চিনের একটি বিমান পার্ক করানোর সময়েই এই দুর্ঘটনা ঘটে। এই ঘটনার জন্য ট্রাকচালককে আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App