×

আন্তর্জাতিক

নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৩:৩৩ পিএম

নির্বাচনের আগে পাকিস্তানে জোড়া বিস্ফোরণে নিহত ২৮

ছবি: জিও টিভি

পাকিস্তানের বেলুচিস্তানের পিশিন জেলায় এক স্বতন্ত্র প্রার্থীর দপ্তর লক্ষ্য করে আত্মঘাতী হামলা চালানো হয়েছে। হামলায় অন্তত ২৮ জন নিহত হয়েছেন। পর পর দু’বার বিস্ফোরণের শব্দ শোনা গেছে। পাকিস্তানের জিও টিভি জানিয়েছে, নিহতের সংখ্যা অন্তত ২৮। আহত হয়েছেন ৪০ জন।

পাকিস্তানে সাধারণ নির্বাচনের এক দিন আগে ওই জোড়া বিস্ফোরণের ঘটনা ঘটলো। বেলুচিস্তানের পিশিন জেলায় এক ওই প্রার্থীর দফতরকে লক্ষ্য করে আত্মঘাতী হামলাটি চালানো হয়েছে। 

পর পর দু’বার বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো বেলুচিস্তান। হামলার প্রথমেই অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জখম হয়েছে ৪০ জনেরও বেশি। এই ঘটনার কিছুক্ষণ পরেই আরেকটি হামলা চালানো হয়। একই জায়গায় চালানো ওই হামলাতেও হতাহত হয়েছে।

ছবি: সংগৃহীত

স্বতন্ত্র প্রার্থী কিল্লা সাইফুল্লার নির্বাচনী কার্যালয় লক্ষ্য করে ওই জোড়া হামলাটি চালানো হয়েছে। দ্বিতীয় বিস্ফোরণটি হয়েছে জামায়াতে ওলায়মা ইসলাম (জেইউআই) দলের কার্যালয়ের সামনে। এটি কিল্লা সাইফুল্লার নির্বাচনী কার্যালয়ের একেবারে পাশেই অবস্থিত।

আরো পড়ুন: পাকিস্তানে থানায় হামলা, নিহত ১০ পুলিশ

বেলুচিস্তানের পিশিন জেলা মূলত আফগানিস্তানের সীমান্তের খুবই কাছে অবস্থিত। ধারনা করা হচ্ছে, তালেবানদের মদদপুষ্ট কোনো সশস্ত্র সংগঠন ওই হামলার সঙ্গে জড়িত থাকতে পারে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App