×

আন্তর্জাতিক

এবার মার্কিন ও ব্রিটিশ যুদ্ধজাহাজে হামলার হুমকি হুথিদের

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৩:১১ পিএম

এবার মার্কিন ও ব্রিটিশ যুদ্ধজাহাজে হামলার হুমকি হুথিদের

ছবি: গেটি ইমেজ

এবার মার্কিন ও ব্রিটিশ যুদ্ধজাহাজে হামলার হুমকি দিয়েছে ইয়েমেনের সশস্ত্র গোষ্ঠী হুথি। হুথি গোষ্ঠীর দাবি, আত্মরক্ষায় এই হামলা চালাবে তারা। বুধবার (৩১ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স। 

প্রতিবেদনে বলা হয়েছে, হুথি গোষ্ঠী আত্মরক্ষার জন্য লোহিত সাগরে মার্কিন এবং ব্রিটিশ যুদ্ধজাহাজকে লক্ষ্যবস্তু করে হামলার পরিকল্পনা করছে বলে গ্রুপটির সামরিক মুখপাত্র আল-মাসিরাহ টিভিতে প্রকাশিত এক বিবৃতিতে জানিয়েছেন।

বিবৃতিতে আরো বলা হয়েছে, হুথিরা মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস গ্রেভলি লক্ষ্য করে ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে। মঙ্গলবার রাতে মার্কিন সামরিক বাহিনীর কেন্দ্রীয় কমান্ড বলেছে, তারা ইয়েমেন থেকে লোহিত সাগরের দিকে নিক্ষেপ করা একটি জাহাজ-বিধ্বংসী ক্রুজ ক্ষেপণাস্ত্রকে গুলি করে ভূপাতিত করেছে। এতে কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

প্রসঙ্গত, ইসরায়েলি আগ্রাসন শুরুর পর থেকে গত সাড়ে তিন মাস ধরে লোহিত সাগরে ইসরায়েল সংশ্লিষ্ট ও ইসরায়েলগামী জাহাজে অব্যাহতভাবে হামলা চালিয়ে আসছে হুথি বিদ্রোহীরা। ইরান সমর্থিত সশস্ত্র এই গোষ্ঠী জানিয়েছে, যতদিন গাজায় ইসরায়েলের বর্বরতা চলবে ততদিন তারা হামলা চালিয়ে যাবে।এরই জেরে যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য ইয়েমেনে হুথিদের লক্ষ্যবস্তুতে যৌথ বিমান হামলা চালিয়ে যাচ্ছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App