×

আন্তর্জাতিক

৭ জানুয়ারির নির্বাচন নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ১১:০৯ এএম

৭ জানুয়ারির নির্বাচন নিয়ে যা বললেন ম্যাথিউ মিলার

বাংলাদেশে ৭ জানুয়ারি নির্বাচন কোনোভাবেই অবাধ ও সুষ্ঠু হয়নি। নির্বাচনের সময়ে বিরোধী দলের হাজার হাজার নেতাকর্মীকে গ্রেপ্তারের বিষয়েও আমরা উদ্বেগ জানিয়েছি। মঙ্গলবার (৩১ জানুয়ারি) স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে বাংলাদেশের চলমান পরিস্থিতি নিয়ে করা একাধিক প্রশ্নের জবাবে এভাবেই যুক্তরাষ্ট্রের অবস্থান তুলে ধরেন স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার।

ম্যাথিউ মিলার বলেন, বাংলাদেশে জাতীয় নির্বাচনের সময় কয়েক হাজার বিরোধী নেতাকর্মীকে গ্রেপ্তারের বিষয়ে আমরা উদ্বিগ্ন। গ্রেপ্তার হওয়া ব্যক্তিদের স্বচ্ছ বিচারকি প্রক্রিয়া নিশ্চিতে আমরা সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যদিকে গণতন্ত্র সুসংহত করার পাশাপাশি শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করতে বাংলাদেশ সরকারের সঙ্গে যুক্তরাষ্ট্র কাজ করে যাবে।

 মার্কিন পররাষ্ট্র দপ্তরের মুখপাত্র আরো বলেন, আমরা আশা করি বাংলাদেশ সরকার স্বচ্ছ জবাবদিহিতার মাধ্যমে গণতান্ত্রিক ধারা প্রতিষ্ঠা করবে। দেশের উন্নতির লক্ষ্যে তারা দলমত নির্বিশেষে একত্রে কাজ করবে। সংসদের বিরোধী দলীয় সদস্যদের পাশাপাশি নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে নিয়ে কাজ করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানান ম্যাথিউ মিলার।

জবাবে মিলার বলেন, বাংলাদেশে শান্তি, সমৃদ্ধি ও নিরাপত্তা যেন প্রতিষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র তার পররাষ্ট্রনীতিতে এগুলোকে প্রাধান্য দেয়। বাংলাদেশের জনগণের সমৃদ্ধির জন্য গণতান্ত্রিক নীতিসমূহের যেন বিকাশ হয় সে উদ্দেশ্যে সরকারের সঙ্গে আমাদের সম্পৃক্ততা অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App