×

আন্তর্জাতিক

এখনও গ্যাস সিলিন্ডার বিলি করেন রিংকুর বাবা

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০২৪, ০১:০৪ পিএম

এখনও গ্যাস সিলিন্ডার বিলি করেন রিংকুর বাবা

ছেলে ক্রিকেটার, সাদা বলের ক্রিকেটে ভারত জাতীয় দলের নিয়মিত মুখ। সম্ভাবনা আছে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার। এরপরেও বাবা বাড়ি বাড়ি গিয়ে গ্যাস সিলিন্ডার বিলি করছেন। অবিশ্বাস্য মনে হলেও ভারতীয় ক্রিকেটের তারকা রিংকু সিংয়ের বাবা অবস্থা এখন এমনই। সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া ভিডিওতে দেখা গিয়েছে, এখনও নিজের পুরাতন পেশাকেই আছেন রিংকুর বাবা। 

আইপিএলে পাঁচ বলে পাঁচ ছক্কা হাঁকিয়ে আলোচনায় এসেছিলেন রিংকু সিং। উত্তর প্রদেশের এই ক্রিকেটার কলকাতা নাইট রাইডার্সের ব্যর্থ মৌসুমেও ছিলেন সবচেয়ে আলোচিত তারকা। হার্ডহিটার রিংকু জাতীয় দলেও ফিনিশার রোলে বেশ দারুণ ছন্দে আছেন।পারিশ্রমিকের বিচারেও রিংকুর উন্নতি বেশ চোখে পড়ার মতোই। ভারতের হয়ে খেলছেন, যার অর্থ ম্যাচফি এবং অন্যান্য বেতন-ভাতা একেবারেই কম নয়। তবু তার বাবা খানচাঁদ সিং সংসার চালানোর জন্য এখনও নিয়মিত পরিশ্রম করে চলেছেন। ছেলে বিশ্বের নামী ক্রিকেটার হলেও নিজের কাজ ছাড়তে রাজি নন খানচাঁদ সিং। 

সম্প্রতি রিংকুর বাবার একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, উত্তরপ্রদেশের আলিগড়ে বাড়িতে বাড়িতে পৌঁছে দেয়ার জন্য গাড়িতে এলপিজি সিলিন্ডার তুলছেন খানচাঁদ।

তবে এই ভিডিও প্রকাশের কিছুদিন আগেই রিংকু জানিয়েছিলেন তার বাবা এখনো নিজের কাজটাই করে যেতে আগ্রহী, ‘বাবাকে বলেছি বিশ্রাম নেয়ার জন্য। আমাদের অবস্থা এখন যথেষ্ট ভাল। বাবার প্রতি দিন ভারী সিলিন্ডারগুলো তোলার কোনও দরকার নেই। কিন্তু বাবা এখনো এই কাজ করেন, আর এটাই তিনি ভালবাসেন।’ 

এই ক্রিকেটার আরও বলেন, ‘কেউ যদি সারাজীবন পরিশ্রম করে যায়, তাহলে সে নিজে না চাওয়া পর্যন্ত তাকে থামতে বলা বেশ কঠিন।’  

২০১৮ সালে প্রথম আইপিএলের দল কলকাতা নাইট রাইডার্সে যোগ দিয়েছিলেন রিঙ্কু। তখন তাকে ৮০ লাখ টাকা দিয়ে নিয়েছিলেন কেকেআর। প্রথম কয়েক বছর খেলার সুযোগ পাননি বলে দাম কিছুটা কমেছে। তবে এখনও বছরে কেকেআরের কাছ থেকে ৫৫ লাখ টাকা পান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App