×

আন্তর্জাতিক

ইমরানের নির্দেশে আজ ফের মাঠে নামছে পিটিআই

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ০১:৩৪ পিএম

ইমরানের নির্দেশে আজ ফের মাঠে নামছে পিটিআই

পাকিস্তানের রাজনীতিতে বইছে নির্বাচনের হাওয়া। আগামী ফেব্রুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহে দেশটিতে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর এর আগে বড় ধরনের শক্তি প্রদর্শনে মাঠে নামছে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

এর মাধ্যমে গত বছরের ৯ মে দাঙ্গার পর প্রথমবারের মতো বড় শক্তি প্রদর্শন করবে দলটি। খবর দ্য ডনের।

প্রতিবেদনে বলা হয়েছে, দলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খানের আহ্বানে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মনোনীত প্রার্থীরা এবং কর্মীরা গত বছরের ৯ মের পর প্রথমবারের মতো আজ দেশব্যাপী শক্তি প্রদর্শন করবে।

দলের কেন্দ্রীয় তথ্য সম্পাদক রওফ হাসান বলেছেন, আমরা দলের নেতাকর্মীদের দুপুর ২টায় বের হয়ে তাদের নির্বাচনী এলাকায় সমাবেশ ও জনসভা করার জন্য স্পষ্ট নির্দেশনা দিয়েছি।

নির্বাচনকে সামনে রেখে রবিবার দলটি তার ১৫৮-পৃষ্ঠার ইশতেহারও প্রকাশ করবে। এতে পাকিস্তানের বর্তমান সব প্রধান ইস্যুকে কভার করা হবে বলেও দলের নেতা ফিরদৌস শামীম নকভি প্রার্থীদের ভার্চুয়াল কনভেনশনে বলেছেন।

এর আগে এই সপ্তাহের শুরুতে প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ইমরান খান রবিবার সারাদেশে সব প্রার্থী (মনোনীত প্রার্থীদের) রাজপথে নামতে নির্দেশ দিয়েছিলেন। তিনি হুশিয়ারি উচ্চারণ করে সেসময় বলেন, যারা সমাবেশ করবে না তাদের টিকিট (মনোনয়ন) বাতিল করা হবে।

পরে সাবেক প্রধানমন্ত্রীর বোনও গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলেন এবং গণমাধ্যমের মাধ্যমে দলীয় কর্মী ও টিকিটধারীদের কাছে বার্তা পৌঁছে দেন।

অবশ্য মাঠে নামার এই ঘোষণা বেশ কয়েকজন প্রার্থীর মধ্যে আতঙ্কের সৃষ্টি করেছে। কারণ তারা তাদের গ্রেপ্তার এড়াতে ইতোমধ্যেই বিভিন্ন স্থানে লুকিয়ে আছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App