×

আন্তর্জাতিক

মঙ্গোলিয়ায় ট্যাঙ্কার দুর্ঘটনায় ছয়জন নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৪ জানুয়ারি ২০২৪, ০৫:৩৭ পিএম

মঙ্গোলিয়ায় ট্যাঙ্কার দুর্ঘটনায় ছয়জন নিহত

মঙ্গোলিয়ার রাজধানীতে ৬০ টন তরল প্রাকৃতিক গ্যাস বহনকারী একটি ট্রাক বিধ্বস্ত ও বিস্ফোরণে তিনজন দমকলকর্মীসহ ছয়জন নিহত হয়েছে।

বুধবার (২৪ জানুয়ারি) সকালে উলানবাটারে একটি গাড়ির সঙ্গে সংঘর্ষের পর আগুন ছড়িয়ে পরে। আগুন নিয়ন্ত্রণে কাজ করে শতাধিক দমকল কর্মী। আশেপাশের বিল্ডিংগুলিতে আগুন ছড়িয়ে পড়ায় দগ্ধ হন আরো ১১ জন।

৪০ বছর বয়সী একজন আইনজীবী রয়টার্সকে জানান, স্থানীয় সময় দুপুর ১টার পরে ঘটে যাওয়া এই দুর্ঘটনাটি ভূমিকম্পের মতো অনুভূত হয়েছিল, পরে সেখানে আগুন জ্বলতে দেখা যায়। বিস্ফোরণটি খুব শক্তিশালী ছিল। আমি এরকম শক্তিশালী বিস্ফোরণ আগে কখনও দেখিনি। আগুন দ্রুতগতিতে ছড়িয়ে পড়ছিল। মুহুতেই প্রায় তিনটি ভবনে আগুন লেগে যায়।

আরেক জন প্রত্যক্ষদর্শী জানান, যখন আমরা বুঝতে পারি আমাদের বিল্ডিংটিতে আগুল লেগে গেছে এবং সামনের দরজাটি ইতোমধ্যেই আগুনে আচ্ছন্ন হয়ে গেছে, তখন পিছনের দরজাটি ভেঙে বেরিয়ে আসি। আর পেছন ফিরে দেখি, আগুন ভবনের উপরের তলা পর্যন্ত পৌঁছে গেছে।

মঙ্গোলিয়ার উপ-প্রধানমন্ত্রী সাইনবুয়ান আমরসাইখান জানান, ভবনের ভেতর থেকে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তিনি আরো জানান, দমকলকর্মীরা দ্বিতীয় বিস্ফোরণে মারা গিয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App