×

আন্তর্জাতিক

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে ১৭ জন আহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০১:৪১ পিএম

রুশ ক্ষেপণাস্ত্র হামলায় খারকিভে ১৭ জন আহত

ইউক্রেনের খারকিভে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। হামলায় অন্তত ১৭ ইউক্রেনিয় আহত হয়েছেন, এদের মধ্যে ২ জনের অবস্থা আশঙ্কাজনক। হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কয়েকটি আবাসিক ভবন।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) মধ্যরাতে ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভে রাশিয়া দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র হামলা চালায়। খবর আলজাজিরার।

খারকিভের আঞ্চলিক গভর্নর ওলেহ সিনিহুবভ বলেন, মঙ্গলবার রাতে ইউক্রেনের খারকিভের কেন্দ্রে দুটি এস-৩০০ ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে রাশিয়া। এতে বেশ কয়েকটি আবাসিক ভবন ক্ষতিগ্রস্ত হয় এবং ভবনে থাকা বাসিন্দাদের মধ্যে আহত হয় ১৭ জন। আহতদের ১৪ জনকে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

খারকিভের মেয়র ইহোর তেরেখভ বলেছেন, রাশিয়ার ক্ষেপণাস্ত্র ইউক্রেনের সাধারণ মানুষের বাসস্থানে আঘাত হেনেছে। হামলায় অন্তত ১০টি ভবর ক্ষতিগ্রস্ত হয়েছে। উদ্ধারকারী দলগুলো ধ্বংসস্তূপ পরিষ্কারের কাজ করছে।

খারকিভে হামলার বিষয়ে মস্কো তাৎক্ষণিক কোনো মন্তব্য করেনি। রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, তাদের বিমান প্রতিরক্ষা খারকিভ থেকে প্রায় ৮০ কিলোমিটার (৫০ মাইল) রাশিয়ার বেলগ্রেড অঞ্চলে ৭টি ইউক্রেনীয় ক্ষেপণাস্ত্র এবং ৪টি ড্রোন ধ্বংস করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App