×

আন্তর্জাতিক

নির্বাচনে ‘দুই আম্পায়ার’ সুবিধা দিচ্ছে নওয়াজকে

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ১১:০৫ এএম

নির্বাচনে ‘দুই আম্পায়ার’ সুবিধা দিচ্ছে নওয়াজকে

আগামী ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন। নির্বাচনের আগে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের দল পিএমএল-এনের বিরুদ্ধে দুই আম্পায়ারের সহযোগিতা নিয়ে অভিযোগ করেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রতিষ্ঠাতা ইমরান খান। 

তিনি বলেছেন, দুই আম্পায়ারের একজন তাঁর পক্ষে ‘নো বল’ দিয়েছেন। তোশাখানা মামলায় শুনানি শেষে আদিয়ালা কারাগারে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। 

পিটিআই প্রতিষ্ঠাতা ইমরান খান বলেন, পিটিআইকে নির্বাচন থেকে দূরে রাখার জন্য ও নওয়াজ শরিফকে সুবিধা করে দেয়ার জন্য সাম্প্রতিক ঘটনাগুলো ঘটানো হয়েছে। এগুলো লন্ডনের পরিকল্পনার অংশ। 

তবে তিনি ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় দেশটির সাধারণ নির্বাচনে জনগণের ভোটের ওপর আস্থা রাখছেন। তিনি মনে করেন, তাঁর প্রতি ও পিটিআইয়ের প্রতি যে আচরণ করা হয়েছে, জনগণ ভোটের মাধ্যমে এর প্রতিক্রিয়া জানাবেন।

ইমরান দাবি করেন, তাঁর সরকারের বিরুদ্ধে সাবেক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়ার কথিত ষড়যন্ত্র ফাঁস করার জন্য তাঁকে এ পরিস্থিতির মুখে পড়তে হয়েছে। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ইমরান অভিযোগ করেন, নির্বাচনের আগে তাঁর দল পিটিআইকে দুর্বল করে দিতেই ‘ব্যাট’ প্রতীকবিরোধী ব্যবস্থা নেওয়া হয়েছে।

ইমরান অভিযোগ করেন, তোশাখানা থেকে নওয়াজ শরিফ ও তাঁর মেয়ে মরিয়ম নওয়াজ গাড়ি নিলেও তাঁদের মামলা থেকে খালাস দেওয়া হয়েছে। এদিকে তাঁর বিরুদ্ধে একের পর এক মামলা করা হচ্ছে। ইমরান আরো অভিযোগ করেন, আদালতের আদেশ সত্ত্বেও মনোনয়নের ব্যাপারে জেলে দলীয় নেতাদের সঙ্গে আলোচনা করার সুযোগ তাঁকে দেয়া হয়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App