×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে বেলুন বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৪

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৯:৩৪ এএম

যুক্তরাষ্ট্রে বেলুন বিধ্বস্ত, পাইলটসহ নিহত ৪

মার্কিন যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা মরুভূমিতে একটি হট এয়ার বেলুন বিধ্বস্ত হয়ে পাইলটসহ চারজন নিহত হয়েছে। গত রবিবার মরুভূমির ইলয় শহরের নিকটবর্তী স্থানে ওই দুর্ঘটনা ঘটে। সিএনএন-এর এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

ইলয় মেয়র মাইকা পাওয়েল জানিয়েছেন, অ্যারিজোনা মরুর ইলয় শহরের নিকটবর্তী স্থানে হট এয়ার বেলুনটি বিধ্বস্ত হয়। এসময় বেলুনের ভেতরে ১৩ জন যাত্রী ছিল। তারা হলেন- বেলুন অপারেটর, চার যাত্রী ও আট স্কাইডাইভার। তবে বেলুন বিধ্বস্ত হওয়ার আগেই আট স্কাইডাইভার লাফ দিয়ে বেঁচে যান। অবশিষ্টদের চারজন নিহত ও একজন গুরুতর আহত হয়।

ইউএস ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ড (এনটিএসবি) এক বিবৃতিতে জানিয়েছে, ‘কুবিসেক বিবি ৮৫ জেড’ নামের বেলুনটি বিধ্বস্ত হওয়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এনটিএসবি জানিয়েছে, ঘটনাস্থলে প্রাথমিক পরিদর্শনে কোনো যান্ত্রিক ত্রুটি পাওয়া যায়নি। বেলুন ও এর ঝুড়ি অনেকটাই অক্ষত ছিল। 

বিষয়টি খতিয়ে দেখার জন্য ফ্লাইটের তথ্য থাকা বৈদ্যুতিক যন্ত্র ও একটি ভিডিও ক্যামেরা ওয়াশিংটনে এনটিএসবির সদর দপ্তরে পাঠানো হয়েছে। ইলয় পুলিশ বিভাগ এক বিবৃতিতে বলেছে, দুর্ঘটনায় পড়ার আগে স্কাইডাইভাররা তাদের এ স্কাইডাইভিং সফলভাবে শেষ করেছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App