×

আন্তর্জাতিক

নিউজিল্যান্ডের এমপির চুরির ভিডিও ভাইরাল, অতঃপর...

Icon

কাগজ ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২৪, ০৯:২৫ এএম

বিভিন্ন দোকান থেকে চুরির একাধিক অভিযোগ ওঠা এবং এ নিয়ে ভিডিও ভাইরাল হওয়ার পর নিউজিল্যান্ডের এক নারী সংসদ সদস্য পদত্যাগ করেছেন। বিষয়টি এখন তদন্ত করছে দেশটির পুলিশ। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, গ্রিন পার্টি থেকে নির্বাচিত সংসদ সদস্য গোলরিজ গাহরাম্যানের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে তিনি দুটি পোশাকের দোকান থেকে তিনবার বিভিন্ন পণ্য চুরি করেছেন। এরমধ্যে একবার অকল্যান্ড এবং অন্যবার ওয়েলিংটনে এ কাণ্ড ঘটিয়েছেন তিনি। 

সম্প্রতি চুরির ঘটনার সিসিটিভি ফুটেজ ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, অকল্যান্ডের একটি বুটিক শপ থেকে নকশা করা একটি হাতব্যাগ চুরি করছেন গোলরিজ। আর ঘটনাটি প্রকাশ হওয়ার পরই মঙ্গলবার পদত্যাগের ঘোষণা দেন তিনি।

এক বিবৃতিতে ৪২ বছর বসয়ী সংসদ সদস্য গোলরিজ বলেন, একজন নির্বাচিত জনপ্রতিনিধির কাছ থেকে এমন আচরণ জনগণ কখনও প্রত্যাশা করে না। তবে তিনি দাবি করেন, কাজের অতিরিক্ত চাপের কারণে তিনি এমনটা করেছেন, যা তার চরিত্রের সঙ্গে সংশ্লিষ্ট নয়। তিনি আরো বলেন, এটি এমন আচরণ, যা আমি ব্যাখ্যা করতে পারি না। এটি কোনোভাবেই যুক্তিসংগত নয়। আমি অনেক লোককে হতাশ করেছি। সে জন্য আমি খুবই দুঃখিত।

তার পদত্যাগের প্রতিক্রিয়ায় গ্রিন পার্টির নেতা জেমস শো বলেছেন, গোলরিজ গাহরাম্যান সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই প্রায়ই যৌন সহিংসতা, শারীরিক সহিংসতা, মৃত্যুর হুমকির সম্মুখীন ছিলেন। পার্টির আরেক নেতা মারামা ডেভিডসন বলেন, এটা ঠিক যে গাহরাম্যান পদত্যাগ করেছেন কিন্তু এটাও স্পষ্ট যে তিনি মানিসক যন্ত্রণায় ভুগছেন। এ বিষয়ে তার প্রতি সমর্থন অব্যাহত রাখার কথাও জানান ডেভিডসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App