×

আন্তর্জাতিক

ইয়েমেনে মার্কিন-ব্রিটিশ হামলা

৬ হুতি সেনা কর্মকর্তা নিহত

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ০১:৪৯ পিএম

৬ হুতি সেনা কর্মকর্তা নিহত

ইয়েমেনে মার্কিন-ব্রিটিশ বিমান হামলায় ৬ হুতি যোদ্ধা নিহতের খবর পাওয়া গেছে। ইয়েয়েমেনের পশ্চিম হোদেইদাহ প্রদেশে এই বিমান হামলা চালানো হয়। 

১৪ জানুয়ারি হুতি যোদ্ধাদের একটি সমাবেশকে লক্ষ্য করে ব্রিটিশ-মার্কিন বিমান হামলার ঘটনা ঘটে। এসময় সানার কাছে একদল হুতি যোদ্ধা মার্কিন বিরোধী স্লোগান দিচ্ছিল। হামলায় হুতি সামরিক কর্মকর্তাসহ অন্তত ৬ জন নিহত হয়েছে। খবর আনোদুলুর। 

প্রতিবেদনটিতে বলা হয়, ইয়েমেনের হুতি বিদ্রোহীদের উপর রবিবারের মার্কিন-ব্রিটিশ বিমান হামলায় এখন পর্যন্ত তাদের ৬ সামরিক কর্মকর্তা নিহত হয়েছে, যার মধ্যে একজন কর্নেল পদমর্যাদার কর্মকর্তাও রয়েছেন।

ইতিমধ্যে বিমান হামলায় নিহত বেশ কয়েকজন কর্মকর্তাকে রাজধানী সানায় দাফন করা হয়েছে বলে জানিয়েছে হুতি পরিচালিত বার্তা সংস্থা সাবা।

গত শুক্রবার বিদ্রোহী গোষ্ঠীটি নিশ্চিত করেছে মার্কিন এবং ব্রিটিশ বাহিনী ইয়েমেনে এখন পর্যন্ত ৭৩টি বিমান হামলা চালিয়েছে। তাদের অন্তত পাঁচজন যোদ্ধাকে হত্যা করা হয়েছে। একইসাথে রবিবারে পশ্চিমাঞ্চলীয় হোদেইদাহ প্রদেশে নতুন করে মার্কিন-ব্রিটিশ বিমান হামলার খবর নিশ্চিত করা হয়েছে। 

শনিবার, ইয়েমেনের হুতিদের নিয়ন্ত্রিত এলাকায় লক্ষ্যবস্তুতে হামলা চালানোর একদিন পরে, মার্কিন যুক্তরাষ্ট্র সানায় নতুন করে আবারো বিমান হামলা চালিয়েছে।

উল্লেখ্য, হুতিরা লোহিত সাগরে ইসরাইলি কোম্পানির মালিকানাধীন পণ্যবাহী জাহাজগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করছে। গাজার সাথে সংহতি জানিয়ে ইসরায়েলের উদ্দেশ্যে বা ইসরায়েলি মালিকানাধীন সকল পণ্যবাহী জাহাজে হামালা চালিয়ে আসছে। 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App