×

আন্তর্জাতিক

ঘন কুয়াশায় দিল্লির ৮৪ ফ্লাইট বাতিল!

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০২৪, ০১:২০ পিএম

ঘন কুয়াশায় দিল্লির ৮৪ ফ্লাইট বাতিল!

ঘন কুয়াশার কারণে দিল্লিতে প্লেনের শিডিউলে দেখা দিয়েছে বড় ধরনের বিপর্যয়। দৃষ্টিসীমা কমে যাওয়ায় দিল্লি বিমানবন্দরে ৮৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে। বিলম্বিত হয়েছে আরও অন্তত দেড় শতাধিক ফ্লাইট। এছাড়া ঘন কুয়াশার কারণে দিল্লিতে ভ্রমণ বা চলাচলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে।

দিল্লি ও উত্তর ভারতের কিছু অংশ ঘন কুয়াশায় আচ্ছন্ন রয়েছে এবং এখান থেকে দেশের অন্যান্য অংশে ফ্লাইট ও ট্রেন চলাচলে চ্যালেঞ্জ তৈরি হয়েছে। এছাড়া দুই সপ্তাহের শীতের ছুটির পরে আজ ভারতের এই রাজধানী শহরে স্কুলগুলোও খুলছে। যদিও তীব্র ঠাণ্ডার কারণে স্কুলের সময় সীমিত করা হয়েছে। খবর এনডিটিভির। 

সোমবার (১৫ জানুয়ারি) প্রতিবেদনটিতে বলা হয়, সোমবার ১৮টি ট্রেন বিলম্বিত হয়েছে। এছাড়া দিল্লি বিমানবন্দরে ঘন কুয়াশার কারণে সতর্কতা জারি করা হয়েছে। বিমানবন্দরটিতে হাজার হাজার যাত্রী তাদের ফ্লাইটের জন্য অপেক্ষা করছেন।

ফ্লাইট ট্র্যাকার ওয়েবসাইট ফ্লাইটরাডার ২৪ এর তথ্যানুসারে, দিল্লি বিমানবন্দরে আজ সকালে গড়ে প্রায় এক ঘণ্টা বিলম্বে ১৬৮টি ফ্লাইট বিলম্বিত হয়েছে এবং ৮৪টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

দিল্লির পাশাপাশি পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশের বিস্তীর্ণ অংশেও সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩-৭ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। এসময় কুয়াশার কারণে সকালে গাড়ি চালাতে সমস্যায় পড়েছেন চালকরা।

তীব্র ঠাণ্ডায় পাঞ্জাবের ১৬ এবং হরিয়ানার ৮ জেলায় রেড এলার্ট জারি করেছে মৌসুম ভবন। লুধিয়ানায় তাপমাত্রা ছিল সবচেয়ে কম। সেখানে সোমবারের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২.৫ ডিগ্রি সেলসিয়াস। আগামী মঙ্গলবার পর্যন্ত এটি স্থায়ী হবে। 

এদিকে শৈত্যপ্রবাহের মধ্যেই সোমবার থেকে স্কুল খুলছে দিল্লিতে। তাপমাত্রার গতিবিধি দেখে রাজধানীর স্কুলগুলোতে শীতের ছুটি কিছুটা বাড়িয়ে দেয়া হয়েছিল। সোমবার থেকে পর্যাপ্ত সতর্কতা অবলম্বন করে স্কুল খুলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App