×

আন্তর্জাতিক

অবশেষে ক্লার্ক গেফোর্ডকেই বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ০৫:৩০ পিএম

অবশেষে ক্লার্ক গেফোর্ডকেই বিয়ে করলেন নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের সাবেক প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন বিয়ে করেছেন। শনিবার (১৩ জানুয়ারি) এক ঘরোয়া অনুষ্ঠানে নিজের দীর্ঘদিনের সঙ্গী ক্লার্ক গেফোর্ডকে বিয়ে করেছেন তিনি। খবর রয়টার্সের।

অবশ্য আরও আগেই গাঁটছড়া বাঁধার কথা ছিল জেসিন্ডা ও গেফোর্ডের। ২০১৯ সালের মে মাসে বাগদান সম্পন্ন করেন তারা। এরপর ২০২২ সালের শুরুর দিকে বিয়ে করার কথা ছিল তাদের। কিন্তু বাধ সাধে করোনা। করোনোর কারণে বিয়ে পিছিয়ে দেন নিউজিল্যান্ডের তৎকালীন প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন।

২০১৭ থেকে গত বছরের জানুয়ারি পর্যন্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন জেসিন্ডা। এ সময় তিনি বাম ধারার রাজনীতি ও নারী নেতৃত্বের জন্য বিশ্ব আইকনে পরিণত হন। সে সময় জাতীয় নেতা হিসেবে সন্তান নেওয়া বিশ্বের মাত্র দুই নারীর একজন ছিলেন তিনি। এমনকি নিজের শিশুকন্যাকে জাতিসংঘের বৈঠকে পর্যন্ত নিয়ে যান।

জেসিন্ডার এক মুখপাত্র বলেছেন, শনিবার (১৩ জানুয়ারি) নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের একটি উপকূলীয় এলাকায় জেসিন্ডা ও গেফোর্ডের বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্থানটি দেশটির রাজধানী ওয়েলিংটন থেকে প্রায় ৩১০ কিলোমিটার দূরে অবস্থিত। তাদের বিয়েতে ৫০ থেকে ৭৫ জন অতিথি ছিলেন। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, অতিথিদের মধ্যে প্রধানমন্ত্রী ক্রিস হিপকিন্স ও বিরোধীদলীয় নেতা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যাওয়ার পর গত ছয় মাসে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে ৩টি ফেলোশিপ করছেন জেসিন্ডা। বর্তমানে তিনি প্রিন্স উইলিয়ামের আর্থশট প্রাইজের একজন ট্রাস্টি এবং ক্রাইস্টচার্চ কলের বিশেষ দূত।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App