×

আন্তর্জাতিক

কেজরিওয়ালকে আবারো ইডির তলব, বাড়ছে গ্রেপ্তার আশঙ্কা!

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০২৪, ১১:০৭ এএম

কেজরিওয়ালকে আবারো ইডির তলব, বাড়ছে গ্রেপ্তার আশঙ্কা!

আবগারি দুর্নীতি মামলায় আবারও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে সমন পাঠিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ১৮ জানুয়ারি তাকে হাজিরা দিতে নির্দেশ দেয়া হয়েছে।

গত ৩ জানুয়ারি এই আবগারি দুর্নীতি মামলায় দিল্লির মুখ্যমন্ত্রীকে একবার তলব করা হয়েছিল। যদিও তাতে সাড়া দেননি কেজরিওয়াল। ওই সমনকে বেআইনি দাবি করে হাজিরা এড়িয়েছিলেন তিনি। খবর এনডিটিভির।

আম আদমি পার্টির তরফ থেকে স্পষ্ট জানানো হয়েছে, শুধুমাত্র তাকে গ্রেপ্তার করার উদ্দেশ্যেই বারবার তলব করা হচ্ছে। আর সে কারণেই তিনি হাজিরা দেননি। 

প্রসঙ্গত, দিল্লির আবগারি দুর্নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী মনিষ সিসোদিয়া এবং সংসদ সদস্য সঞ্জয় সিংকে আগেই গ্রেপ্তার করেছে ইডি। আরেক মন্ত্রী রাজকুমার আনন্দের বাড়িতে চালানো হয়েছে তল্লাশি। ইন্ডিয়া জোটের তৎপরতার মাঝেই কেজরিওয়ালের গ্রেপ্তার নিয়ে আম আদমি পার্টির(আপ) ভেতরে চলছে আলোচনা-সমালোচনা। গ্রেপ্তার আশঙ্কা আগেই প্রকাশ করেছিলেন দলটির নেত্রী অতিশী মারলেনা।

এদিকে কেজরিওয়ালের সমনে সাড়া না দেয়া নিয়ে খোঁচা দিয়েছে গেরুয়া শিবিরের মুখপাত্র শেহজাদ পুনাওয়ালা। তিনি বলেন, ‘নিশ্চয়ই এই মামলায় কিছু লুকোতে চাইছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আর সে কারণেই তিনি বারবার হাজিরা এড়াচ্ছেন।’

উল্লেখ্য, এর আগে গত ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বরও ইডির সমনে সাড়া দেননি কেজরিওয়াল। পরে গত ২২ ডিসেম্বর পুনরায় তাকে নোটিস পাঠায় ইডি। নোটিশে ৩ জানুয়ারি হাজির হওয়ার কথা থাকলেও কেজরিওয়াল হাজিরা দেননি। এবার ১৮ জানুয়ারি তিনি কি পদক্ষেপ গ্রহণ করেন সেদিকেই তাকিয়ে আছে রাজনৈতিক মহল।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App