×

আন্তর্জাতিক

‘আল-আকসা ফ্লাড’ ফিলিস্তিনের জন্য টার্নিং পয়েন্ট: ইরান

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০২৪, ১১:১৭ এএম

‘আল-আকসা ফ্লাড’ ফিলিস্তিনের জন্য টার্নিং পয়েন্ট: ইরান

ইরানের সশস্ত্র বাহিনীর চিফ অব স্টাফ মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি বলেছেন, অবৈধ দখলদার ইসরায়েল সরকারের বিরুদ্ধে ফিলিস্তিনি জনগণের প্রতিরোধ সংগ্রামে ‘আল-আকসা ফ্লাড’ অভিযান টার্নিং পয়েন্ট হিসেবে কাজ করছে। তিনি সোমবার (৮ জানুয়ারি) তেহরানে এক বক্তব্যে এসব কথা বলেন। 

এ সময় তিনি আরো বলেন, যখন গাজা উপত্যকা সম্পূর্ণ অবরুদ্ধ অবস্থায় রয়েছে এবং গোটা পৃথিবী থেকে এই ভূখণ্ড বিচ্ছিন্ন তখন একদল ফিলিস্তিনি যোদ্ধা এরকম একটি সফল অভিযান পরিচালনা করেছে। খবর ইরনার।

মেজর জেনারেল মোহাম্মাদ বাকেরি আরো বলেন, ফিলিস্তিনি যোদ্ধারা তাদের নিজস্ব সক্ষমতা ব্যবহার করেছে এবং তারা আন্তর্জাতিক মানের গোয়েন্দা ও সামরিক সক্ষমতা প্রদর্শন করে শত্রুদের হতবাক করে দিয়েছে। 

তিনি বলেন, ফিলিস্তিনি যোদ্ধারা ইসরাইলি নিরাপত্তা ব্যবস্থাকে তছনছ করে দিয়ে ইসরায়েল সরকারকে তার ভবিষ্যতের ব্যাপারে সম্পূর্ণ নিরাশ করে দিয়েছে।

ইরানের শীর্ষ জেনারেল বলেন, ৭ অক্টোবরের ওই অভিযানের পর নির্যাতিত ফিলিস্তিনি জনগণের ওপর বর্বর ইসরায়েলি বাহিনীর সব রকম পাশবিকতা সত্ত্বেও ফিলিস্তিনি যোদ্ধারা এখন পর্যন্ত দখলদার সেনাদের বিরুদ্ধে প্রতিরোধ চালিয়ে যাচ্ছেন।

তিনি জানান, গাজায় ইসরায়েলের ভয়াবহ গণহত্যার মধ্যে ফিলিস্তিনিরা তাদের লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। পক্ষান্তরে ইসরায়েলি সেনারা মারাত্মক মানসিক সমস্যায় ভুগছে। অবরুদ্ধ থাকার পাশাপাশি বড় রকমের ক্ষয়ক্ষতি হওয়া সত্ত্বেও গাজাবাসীর প্রতিরোধ সংগ্রামের ভূয়সী প্রশংসা করে তিনি বলেন, স্বাধীনতা ও সার্বভৌমত্ব অর্জনের জন্য ফিলিস্তিনি যোদ্ধারা লড়াই করে যাচ্ছেন।

জেনারেল বাকেরি বলেন, খালি হাতে দখলদার সেনাদের বিরুদ্ধে ফিলিস্তিনিরা যেভাবে লড়াই করছে তাতে প্রমাণিত হয়, মাত্র একদিনের জন্য আমেরিকা ইসরায়েলকে পৃষ্ঠপোষকতা দেয়া বন্ধ করলেই তেলআবিবের পতন ঘটবে।


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App