×

আন্তর্জাতিক

বৃহস্পতিবার গ্রেফতার হতে পারেন দিল্লির মূখ্যমন্ত্রী

Icon

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০২৪, ১০:০৭ এএম

বৃহস্পতিবার গ্রেফতার হতে পারেন দিল্লির মূখ্যমন্ত্রী

গ্রেফতার হতে পারেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীওয়াল। বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সকালে তাকে গ্রেফতারের সম্ভাবনার দাবি করছেন কেজরীওয়ালের দল আম আদমি পার্টির (আপ) নেতামন্ত্রীরা। আপ সূত্রে জানা গেছে, যে কোনও পরিস্থিতির মোকাবেলায় তাদের দল প্রস্তুত আছে। কেজরীওয়াল গ্রেফতার হলেও যাবতীয় রাজনৈতিক ঝড় সামাল দিতে প্রস্তুত নেতাকর্মীরা।

বুধবার রাতে নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে এক্সে কেজরীওয়াল মন্ত্রিসভার সদস্য আতিশী মারলেনা দাবি করেন, বৃহস্পতিবার সকালে কেজরীওয়ালের বাড়িতে তল্লাশি চালানোর পর তাকে গ্রেফতার করবে ইডি। এর কয়েক মিনিটের মধ্যেই প্রায় একই বয়ানে টুইট করেন আপ নেতা সৌরভ ভরদ্বাজ, জাসমিন শাহ এবং সন্দীপ পাঠক। আপ নেতাদের মধ্যে জাসমিন ইডিকে উদ্ধৃত করে বলেন, কেজরীওয়াল গ্রেফতার হতে পারেন। যদিও কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির সূত্রে খবর, কেজরীওয়ালের গ্রেফতারি সম্পর্কে তাদের কাছে এখনো কোনো তথ্য নেই।

এর আগে দিল্লির আবগারি দুর্নীতির তদন্তে কেজরীওয়ালকে ৩ বার ডেকে পাঠিয়েছিল ইডি। কিন্তু প্রতিবারই জিজ্ঞাসাবাদ এড়িয়ে গেছেন দিল্লির এই মুখ্যমন্ত্রী। গত ২২ ডিসেম্বর তার বিরুদ্ধে সমন জারি করে ইডি। তবে সকালেই কেজরীয়াল জানিয়ে দেন, তিনি ইডির মুখোমুখি হচ্ছেন না। কেন আসবেন না, তার কারণও ইডিকে জানিয়েছেন তিনি।

এর আগে ২ নভেম্বর এবং ২১ ডিসেম্বর মূখ্যমন্ত্রীকে ডেকে পাঠায় ইডি। কিন্তু তিনি সেই তলবে সাড়া দেননি। এর মধ্যে ২১ ডিসেম্বর অরবিন্দ তার যোগব্যাম অনুশীলনের জন্য যেতে পারেননি বলে জানিয়েছেন। তার আগে নভেম্বরে মধ্যপ্রদেশে প্রচারের কাজে চলে গিয়েছিলেন কেজরীওয়াল। আপের পক্ষ্য থেকে বলা হয়েছে রাজনৈতিক প্রতিহিংসার কারণে কেজরিওয়ালকে বারবার ডেকে পাঠাচ্ছে ইডি। শুধু তা-ই নয়, কেজরীওয়ালকে ইডি যে সমন পাঠিয়েছে তাও আইনতভাবে বৈধ নয়।

বুধবারও ইডিকে দেয়া জবাবে অরবিন্দ কেজরীওয়াল জানিয়েছেন, ‘আমাকে পাঠানো ইডির সমন বেআইনি। তদন্তে যে কোনো সাহায্য করতে আমি প্রস্তুত আছি। আইনত বৈধ সকল সমনের জবাব দিতেও রাজি আছি। কিন্তু বেআইনি সমনগুলি জবাব দিতে আমি বাধ্য নই।’


সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App