×

আন্তর্জাতিক

স্বাস্থ্যঝুঁকিতে শিনজো আবে, হাসপাতালে ভর্তি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৭ আগস্ট ২০২০, ০৫:৩১ পিএম

জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার সকালে টোকিওর একটি হাসপাতালে তিনি ভর্তি হন। তার হাসপাতালে ভর্তি হওয়াকে কেন্দ্র করে নানা জল্পনা তৈরি হয়েছে।

অথচ টোকিওর কেইয়ো বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে আবে প্রতি ছয় মাসে একবার স্বাস্থ্যপরীক্ষার জন্য হাজিরা দেন। তবে এবারের সময়সূচি নিয়ে নানা রকম গুঞ্জন শোনা যাচ্ছে। এর আগে গত ১৩ জুন তিনি হাসপাতালে গিয়েছিলেন। সেই হিসাবে আগামী ডিসেম্বরে পরবর্তী পরীক্ষার জন্য তার সেখানে যাওয়ার কথা।

গত মাসে প্রধানমন্ত্রী নিজ কার্যালয়ে কর্মরত অবস্থায় রক্তবমি করেছিলেন উল্লেখ করে একটি সংবাদ সাময়িকীতে খবর প্রকাশিত হওয়ার পর থেকে তাঁর স্বাস্থ্য নিয়ে উদ্বেগ ছড়িয়ে পড়তে শুরু করে। সরকারের পক্ষ থেকে অবশ্য এ খবরটি অস্বীকার করা হয়েছিল।

এদিকে করোনার কারণে প্রধানমন্ত্রী জনসমক্ষে উপস্থিত হওয়া এড়িয়ে চলছিলেন। এ ছাড়া সর্বশেষ যে কয়েকটি সমাবেশে প্রধানমন্ত্রীকে উপস্থিত থাকতে দেখা গেছে, সেখানে তাকে ক্লান্ত দেখাচ্ছিল। অনেকেই ধারণা করেন, ক্ষমতাসীন দল উদার গণতন্ত্রী পার্টির (এলডিপি) আগামী মাসের নির্ধারিত সম্মেলনে দলীয় সভাপতির পদ থেকে তিনি হয়তো সরে দাঁড়াবেন। তার এখনকার এই স্বাস্থ্যগত সমস্যার গুঞ্জন বিষয়টিকে আরও জোরালো করলো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App