×

আন্তর্জাতিক

যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি গবেষক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ জানুয়ারি ২০২৪, ০৮:৫১ এএম

যুক্তরাষ্ট্রে গুলিতে বাংলাদেশি গবেষক নিহত

ছবি: সংগৃহীত

যুক্তরাষ্ট্রের টেক্সাসের বিউমন্টে এক বাংলাদেশীকে গুলি করে হত্যার অভিযোগ পাওয়া গেছে। নিহত ওই বাংলাদেশীর নাম শেখ মো. আবির হোসেন (৩৮)। গত শুক্রবার (২৯ ডিসেম্বর) তার মৃত্যু হয়। নিহত শেখ আবিরের স্ত্রী সানজিদা আলম মজুমদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শেখ আবির হোসেন সাতক্ষীরার কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়নের ঝাপাঘাট গ্রামের মৃত শেখ আজিজুল হাকিমের ছেলে। তিনি টেক্সাসের লামার বিশ্ববিদ্যালয়ের গবেষণা সহকারী ছিলেন। পাশাপাশি একটি রেস্টুরেন্টে খণ্ডকালীন কাজ করতেন।

আবিরের শেখ জাকির হোসেন বলেন, ২০২২ সালের ৩০ ডিসেম্বর স্কলারশিপ নিয়ে যুক্তরাষ্ট্রে গিয়ে পিএইচডি করতে যান। পরে একই বিশ্ববিদ্যালয়ে গবেষণা সহকারী হিসাবে কাজ শুরু করেন। গবেষণা কাজের পাশাপাশি টেক্সাসের স্থানীয় ক্রিস ফুড মার্ট নামে একটি রেস্টুরেন্টে খণ্ডকালীন কাজ করতেন আবির।

জানা যায়, ওই রেস্টুরেন্টে ইতোপূর্বে কয়েকজন সন্ত্রাসী এসে চাঁদার দাবি করে। বিষয়টি স্থানীয় পুলিশকে জানানো হয়। পরে স্থানীয় সময় শুক্রবার (২৯ ডিসেম্বর) ওই সন্ত্রাসীরা রেস্টুরেন্টে এসে সিগারেট নিয়ে টাকা না দিয়ে পালিয়ে যায়। এ সময় বাধা দিলে সন্ত্রাসীরা আবিরের মাথায় ও বুকে ৩ রাউন্ড গুলি করে। ফলে ঘটনাস্থলেই তার মুত্যু হয়। পরবর্তীতে ক্রেতারা এসে মরদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দিলে পুলিশ মরদেহ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালের হিমাগারে রাখে।

কলারোয়া উপজেলার হেলাতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন বলেন, যুক্তরাষ্ট্রে আবিরের মৃত্যুতে তার পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। সকল নিয়ম কানুন শেষে তার মরদেহ দেশে পাঠানো হবে বলে জানতে পেরেছি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App