×

আন্তর্জাতিক

ঘন কুয়াশায় আচ্ছন্ন দিল্লি, ব্যাহত বিমান চলাচল ও ট্রেনযাত্রা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৫:১৫ পিএম

ঘন কুয়াশায় আচ্ছন্ন দিল্লি, ব্যাহত বিমান চলাচল ও ট্রেনযাত্রা

রাজধানী দিল্লিসহ উত্তর ভারতের বিস্তীর্ণ এলাকা বুধবার ঢাকা পড়ল ঘন কুয়াশায়। মঙ্গলবার সকালেও কুয়াশা ছিল, বুধবারের মতো এত ঘন নয়। কুয়াশার সঙ্গে চলছে তীব্র শীতের ছোবল। ফলে জনজীবন বিপর্যন্ত।

ঘন কুয়াশায় কোন কিছু দেখা না যাওয়ায় বিপাকে পড়েছেন ভ্রমণকারীরাও। দৃশ্যমানতা কারণে দিল্লি বিমানবন্দর থেকে সময় পরিবর্তন করা হয়েছে অন্তত ১১০টি ফ্লাইটের। এছাড়া দিল্লিগামী ২৫টির মতো ট্রেন বিলম্বে ছেড়েছে বলে জানিয়েছে উত্তরে রেলওয়ে। খবর এনডিটিভির।

এদিকে দেশটির রেলওয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, অন্তত ২৫টি ট্রেনের সময়সূচি বদলানো হয়েছে। প্রায় সব ট্রেন চালাতে হচ্ছে ধীরগতিতে। এর ফলে কোন ট্রেন কখন গন্তব্যে পৌঁছাবে, তার কোনো নিশ্চয়তা দিতে পারছে না রেল কর্তৃপক্ষ।

শৈত্যপ্রবাহ অব্যাহত থাকায় ঘন কুয়াশাও থাকতে পারে জানিয়ে রাজধানীতে রেড এলার্ট সতর্কতা জারি করেছে দেশটির আবহাওয়া অফিস।

রাস্তাগুলি কুয়াশায় আচ্ছন্ন থাকায় উত্তরপ্রদেশ জুড়ে বেশ কয়েকটি দুর্ঘটনার খবর পাওয়া গেছে। এ ছাড়া আগ্রা-লখনাউ এক্সপ্রেসওয়েতে একাধিক যানবাহনের সংঘর্ষে ফলে একজন নিহত এবং ১২ জন আহত হয়েছে।

ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) পাঞ্জাব, হরিয়ানা, দিল্লি, উত্তরপ্রদেশ, রাজস্থান এবং মধ্যপ্রদেশেও "ঘন থেকে খুব ঘন কুয়াশার" পূর্বাভাস দিয়েছে।

বুধবারকে চলতি শীত মৌসুমের সবচেয়ে কুয়াশাচ্ছন্ন দিন বলে অভিহত করেছে আইএমডি। আজ দিল্লিতে সর্বনিম্ন তাপমাত্রা ৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App