×

আন্তর্জাতিক

ইসরায়েলিদের ভারত ভ্রমণে সতর্কতা জারি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৪:১৮ পিএম

ইসরায়েলিদের ভারত ভ্রমণে সতর্কতা জারি

ভারতের রাজধানী দিল্লিতে ইসরায়েলি দূতাবাসের কাছে বিস্ফোরণের পর দেশটিতে অবস্থান করা ইসরায়েলিদের ভ্রমণে সতর্ক থাকতে এবং নিজেদের ইহুদি পরিচয় প্রকাশ পায় এমন কিছু জনস্মুখে প্রদর্শন না করার পরামর্শ দিয়েছে ইসরায়েলের ন্যাশনাল সিকিউরিটি হেডকোয়ার্টাস (এনএসএইচ)।

দিল্লির চাণক্যপুরির কূটনৈতিক এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। বিস্ফোরণে কেউ হতাহত হয়নি। তবে পুলিশ ঘটনাস্থল থেকে স্প্রাপনেল উদ্ধারের কথা জানিয়েছে। ওই ঘটনা নিয়ে তদন্ত চলছে। খবর বিবিসির।

ওই বিস্ফোরণের ঘটনার পর ইসরায়েল ভারতে অবস্থান করা তাদের তাদের নাগরিকদের শপিংমল বা বাজারের মত ভিড়পূর্ণ এলাকা এড়িয়ে চলতে বলেছে। সেই সঙ্গে বড় কোনো অনুষ্ঠান আয়োজনে না যাওয়ার পরামর্শও দিয়েছে।

ইসরায়েল বলেছে, দূতাবাসের কাছের ওই বিস্ফোরণ ‘সন্ত্রাসী হামলা’ হওয়ার ‘জোর সম্ভাবনা রয়েছে’।একইসঙ্গে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হওয়ারও আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার জারি করা এনএসএইচ এর ওই সতর্ক বার্তায় বলা হয়, ভারতে বিশেষ করে দিল্লিতে অবস্থান করা ইসরায়েলিদের সতর্ক থাকতে বলা হচ্ছে।

সেইসঙ্গে জনসম্মুখে নিজেদের ইসরায়েলি হওয়ার চিহ্ন প্রদর্শন থেকে বিরত থাকুন। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ভ্রমণের বিস্তারিত তথ্য বা ছবি পোস্ট করবেন না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App