×

আন্তর্জাতিক

ভারতের ১১ স্থানে বোমা হামলার হুমকি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ১০:৫৮ পিএম

ভারতের ১১ স্থানে বোমা হামলার হুমকি

ছবি: সংগৃহীত

ভারতের কেন্দ্রীয় ব্যাংকসহ মুম্বাইয়ের মোট ১১টি স্থানে বোমা হামলা করার হুমকি দেয়া হয়েছে। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার (আরবিআই) দফতরে পাঠানো এক ইমেইলে এ হুমকি দেয়া হয়। এক প্রতিবেদনে ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু ও ইন্ডিয়া টুডে এ খবর জানিয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার মুম্বাই সদর দফতরে হুমকি দিয়ে ওই ইমেইল পাঠানো হয়। তবে হুমকিদাতা সেখানে তার দু’টি দাবির কথা জানিয়েছেন। ইমেইলে লেখা হয়েছে, অবিলম্বে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামনকে পদত্যাগ করতে হবে এবং সেই সঙ্গে রিজার্ভ ব্যাংক অব ইন্ডিয়ার গভর্নর শক্তিকান্ত দাসকেও দায়িত্ব ছাড়তে হবে। ইমেইলে হুমকি দিয়ে বলা হয়েছে, সব মিলিয়ে ১১টি বোমা হামলার পরিকল্পনা করা হয়েছে। মঙ্গলবারই ওই হামলা হবে।

হুমকিদাতা আরও জানিয়েছেন, কোথায় কোথায় হামলা করা হবে। হামলার স্থান সবই মুম্বইয়ের বিভিন্ন ব্যাঙ্কের দফতর। এদিকে হুমকির খবরেই সতর্ক হয় মুম্বাই পুলিশ। ইমেইলে লেখা প্রতিটি জায়গায় তল্লাশি অভিযান চালানো হলেও কোথাও কিছু পাওয়া যায়নি বলে জানিয়েছে পুলিশ।

ইন্ডিয়া টুডে জানিয়েছে, যে ইমেইল আইডি থেকে হুমকি দেয়া হয়েছে তার ইউজার নেম ‘খিলাফত ডট ইন্ডিয়া অ্যাট জিমেল ডট কম’। আপাতত ওই ইমেইল আইডির নামে মুম্বাইয়ের একটি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। মুম্বাই পুলিশ জানিয়েছে, মঙ্গলবার দুপুর দেড়টা থেকে বোমা হামলার হুমকি দেয়া হলেও সন্ধ্যা পর্যন্ত কোনো হামলা বা বিস্ফোরণের খবর পাওয়া যায়নি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App