×

আন্তর্জাতিক

গাজায় ইসরায়েলের হামলায় ২৪ ঘণ্টায় নিহত ২৫০

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ ডিসেম্বর ২০২৩, ১১:২২ এএম

গাজায় ইসরায়েলের হামলায় ২৪ ঘণ্টায় নিহত ২৫০

ছবি: সংগৃহীত

ইসরায়েল-ফিলিস্তিন চলমান যুদ্ধে গাজায় হামলা আরও জোরদার করেছে ইসরায়েল। হামলায় ২৪ ঘণ্টায় ২৫০ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এর মধ্যে মাগাজি শরণার্থী শিবিরে ক্ষেপণাস্ত্র হামলায় নিহত হয়েছেন অন্তত ১০০ জন।

ইসরায়েলি হামলায় বহু ফিলিস্তিনি পরিবার তাদের ঘরবাড়ি হারিয়েছেন, নিহত হয়েছেন তাদের পরিবারের অনেকেই। মঙ্গলবার (২৬ ডিসেম্বর) হামলার তথ্য জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়। খবর আল জাজিরার।

প্রতিবেদনটিতে বলা হয়, গাজায় ইসরায়েলের হামলা জোরদারের পর এ অঞ্চলে গত ২৪ ঘণ্টায় ২৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে মাগাজি শরণার্থী শিবিরের ছিলেন অন্তত ১০০ জন।

গাজা কর্তৃপক্ষ জানিয়েছে, মাগাজি ক্যাম্পের একটি আবাসিক চত্বরে ইসরায়েলি হামলায় ৭ ফিলিস্তিনি পরিবার নিশ্চিহ্ন হয়ে গেছে। মাগাজির বাসিন্দা জেয়াদ আওয়াদ আল জাজিরাকে জানিয়েছে, ‘ইসরায়েলি সেনাবাহিনী বেসামরিক কাউকেই রেহাই দিচ্ছে না। হামলার পর থেকে আমার সন্তান শ্বাস কষ্টে ভুগছে।’

ইসরায়েল এবং ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের মধ্যে চলমান লড়াইয়ে গাজায় বড়দিনের আগের রাতে সবচেয়ে তীব্র বোমা হামলা চালায়। ইসরায়েলি ওই হামলায় বহু ভবন মাটিতে মিশে গেছে এবং অধিবাসীরা ধ্বংসস্তূপের নিচে আটকে পড়েছে।

হিন্দ খুদারি মাগাজি থেকে আল জাজিরার সংবাদদাতা জানিয়েছে, ‘হামলায় একটি ৩ তলা ভবনকে লক্ষ্যবস্তুতে পরিনত করা হয়েছে। আশপাশের আরও কয়েকটি বাড়ি ও ভবনকে লক্ষ্য করে একযোগে হামলা চালানো হয়েছে। একেই পরিবারের ৫ সদস্যের সবাই হামলায় নিহত হয়েছেন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App