×

আন্তর্জাতিক

৩০৩ ভারতীয় যাত্রীসহ এক ফ্লাইট আটকে দিল ফ্রান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২৩, ০৫:১৫ পিএম

৩০৩ ভারতীয় যাত্রীসহ এক ফ্লাইট আটকে দিল ফ্রান্স

ছবি: সংগৃহীত

অজ্ঞাত সুত্রের সতর্কবার্তায় মানব পাচার হচ্ছে সন্দেহে ৩০৩ ভারতীয় যাত্রীসহ নিকারাগুয়াগামী একটি উড়োজাহাজ আটক করেছে ফ্রান্স। বিরতির জন্য অবতরণ করার পর উড়োজাহাজটিকে আর উড়তে দেয়া হয়নি।

শুক্রবার (২২ ডিসেম্বর) ফ্রান্সের উত্তরপূর্বাঞ্চলের একটি বিমানবন্দরে ঘটনাটি ঘটে। ফরাসি সংবাদমাধ্যমগুলো বলছে, এয়ারবাস এ৩৪০ উড়োজাহাজটি সংযুক্ত আরব আমিরাত (ইউএই) থেকে নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ায় যাচ্ছিলো।

ফ্রান্সের স্থানীয় কর্মকর্তারা জানান, কোন পরিস্থিতিতে এবং কী উদ্দেশ্যে ভ্রমণ করা হচ্ছিল, তা তদন্ত করে দেখা হচ্ছে। তারা বলেছেন, যাত্রীদের কয়েকজন অবৈধ অভিবাসী বলে ধারণা করা হচ্ছে। দুই যাত্রীকে নিরাপত্তা হেফাজতে নেওয়া হয়েছে।

মাহনা বিভাগের প্রধান প্রশাসনিক কর্মকর্তার কার্যালয় থেকে বলা হয়েছে, শুরুতে যাত্রীদের উড়োজাহাজের ভেতর অবস্থানের অনুমতি দেওয়া হয়েছিল। পরে বিমানবন্দরে যাত্রীদের অপেক্ষা করার জায়গায় বিছানা করে তাদের থাকতে বলা হয়।

উড়োজাহাজটি রোমানিয়ার লিজেন্ড এয়ারলাইনসের মালিকানাধীন। প্রতিষ্ঠানটির আইনজীবী লিলিয়ানা বাকাইয়োকো ফ্রান্সের সংবাদমাধ্যম বিএফএমটিভিকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, তারা ফরাসি কর্তৃপক্ষকে সহযোগিতা করতে প্রস্তুত আছেন। আগামী কয়েক দিনের মধ্যে উড়োজাহাজটি গন্তব্যের উদ্দেশে রওনা করতে পারবে বলে তিনি আশা করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App