×

আন্তর্জাতিক

নির্বাচনে লড়ছেন নওয়াজ শরিফ, মুখ্যমন্ত্রী পদে মরিয়ম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২১ ডিসেম্বর ২০২৩, ১২:৪১ পিএম

নির্বাচনে লড়ছেন নওয়াজ শরিফ, মুখ্যমন্ত্রী পদে মরিয়ম

পাকিস্তানে আগামী জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হবে ২০২৪ সালের ফেব্রুয়ারিতে। আসন্ন সেই নির্বাচনে লড়বেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের (পিএমএল-এন) সর্বোচ্চ নেতা নওয়াজ শরিফ। এদিকে পাঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী পদে নজর রেখেছেন নওয়াজ শরিফের মেয়ে ও পিএমএল-এন-এর অন্যতম শীর্ষ নেতা মরিয়ম নওয়াজ।

বুধবার (২০ ডিসেম্বর) পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামাতা ক্যাপ্টেন (অব.) মুহাম্মদ সফদার বিষযটি নিশ্চিত করে জানান।

সফদার মানসেহরার বাসিন্দা এবং শরিফের মেয়ে মরিয়ম নওয়াজের স্বামী। মিডিয়াকে তিনি বলেছেন, ৭৩ বছর বয়সী তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী আসন্ন নির্বাচনে অংশ নিতে বৃহস্পতিবারের মধ্যে জাতীয় পরিষদের মানসেহরা-তোরঘর আসন থেকে মনোনয়নপত্র জমা দেবেন।

মানসেহরা হাজারা বিভাগের অংশ যা পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) এর শক্তিশালী ঘাঁটি বলে পরিচিত। নওয়াজ শরিফ মানসেহরা ছাড়াও লাহোর থেকেও প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে আশা করা হচ্ছে।

সফদার মানসেহরাতে ডেপুটি কমিশনারের অফিসের বাইরে সাংবাদিকদের বলেন, ‘নওয়াজ শরিফ এনএ-১৫ (মানসেহরা-২) থেকে আমাদের নির্বাচনী প্রার্থী হবেন। তিনি খাইবার পাখতুনখাওয়া প্রদেশ থেকে জয়ী হয়ে নির্বাচিত প্রতিনিধি হিসাবে প্রধানমন্ত্রী হবেন।’

তিনি জানান, সাবেক প্রধানমন্ত্রীর পক্ষে তিনি মনোনয়নপত্র নিয়েছেন এবং বৃহস্পতিবার জমা দেবেন।

ক্যাপ্টেন (অব.) মুহাম্মদ সফদার আরও বলেন, খাইবার পাখতুনখাওয়া প্রদেশে আমির মুকামকে মুখ্যমন্ত্রীর পদের জন্য পিএমএল-এন বেছে নিয়েছে। আর তার স্ত্রী মরিয়ম নওয়াজ পাঞ্জাবের মুখ্যমন্ত্রী পদে দলের প্রার্থী হচ্ছেন। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা পরে জানানো হবে বলেও জানান তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App