×

আন্তর্জাতিক

বিমানে ২৩ হাজার ডলার চুরির অভিযোগ চীনা যাত্রীর বিরুদ্ধে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ১১:০৫ পিএম

বিমানে ২৩ হাজার ডলার চুরির অভিযোগ চীনা যাত্রীর বিরুদ্ধে

ছবি: স্কুট

সম্প্রতি ভিয়েতনাম থেকে সিঙ্গাপুর যাওয়ার একটি ফ্লাইটে একজন চীনা নাগরিকের বিরুদ্ধে বিমানে সহযাত্রীদের কাছ থেকে নগদ ২৩ হাজার মার্কিন ডলারের বেশি চুরির অভিযোগ আনা হয়েছে। পিটিআইয়ের বরাতে এনডিটিভি বুধবার (২০ ডিসেম্বর) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আদালতের অভিযোগপত্র অনুসারে অভিযুক্ত চীনা নাগরিকের নাম ঝাং শিউকিয়াং (৫২)। এই ব্যক্তি সিঙ্গাপুর এয়ারলাইনসের মালিকানাধীন সহযোগী সংস্থা স্কুট পরিচালিত কম খরচের ফ্লাইটে সহযাত্রীদের নগদ অর্থ চুরি করেছেন।

এয়ারলাইনসের একজন মুখপাত্র সিএনএনকে জানিয়েছেন, ১৬ ডিসেম্বর ভিয়েতনামের হো চি মিন সিটি থেকে সিঙ্গাপুর যাওয়ার একটি ফ্লাইটে ঘটে যাওয়া এই ঘটনা সম্পর্কে তারা অবগত।

এ বিষয়ে মুখপাত্র বলেছেন, ‘কেবিনে একজন যাত্রীর সন্দেহভাজন চুরির বিষয়ে আমাদের কেবিন ক্রুকে সতর্ক করা হয়েছিল। এরপর বিমানবন্দর পুলিশ বিভাগকে বিষয়টি জানানো হলে সংশ্লিষ্ট যাত্রীদের তদন্তের জন্য বিমানবন্দর কর্তৃপক্ষ বিমান তাকে থেকে নামিয়ে নিয়ে যায়।’

স্কুট বলেছে, তারা এ ঘটনা সম্পর্কে আরো বিশদ বিবরণ দিতে পারবে না। কিন্তু তারা ক্রু এবং যাত্রীদের ফ্লাইটে সতর্ক থাকার জন্য বলেছিল।

এয়ারলাইনসের বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘আমাদের ক্রুরা সতর্ক থাকতে এবং আমাদের ফ্লাইটে কোনো সন্দেহজনক আচরণের বিষয়ে কর্তৃপক্ষকে সতর্ক করার জন্য প্রশিক্ষিত। আমরা সব সময় যাত্রীদের তাদের মূল্যবান জিনিসগুলো রক্ষার পরামর্শ দিয়ে থাকি।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App