×

আন্তর্জাতিক

‘অ্যানিমেল’দেখে কাঁদলেন মেয়ে, সংসদে মায়ের তুলকালাম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ০১:৫৩ পিএম

‘অ্যানিমেল’দেখে কাঁদলেন মেয়ে, সংসদে মায়ের তুলকালাম

ছবি: আইএমডিবি

‘অ্যানিমেল’দেখে কাঁদলেন মেয়ে, সংসদে মায়ের তুলকালাম

ছবি: আনন্দবাজার

মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে রণবীর-রশমিকা অভিনীত সিনেমা ‘অ্যানিমেল’।

শুক্রবার (১ ডিসেম্বর) মুক্তির পর সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই সিনেমাটি মাত্র এক সপ্তাহেই প্রবেশ করেছে ৫০০ কোটির ক্লাবে। এক দিকে সিনেমার বাণিজ্যিক সাফল্য অন্যদিকে সাফল্যের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে সিনেমাটি ঘিরে বিতর্ক।

প্রচণ্ড নারীবিদ্বেষ আর সহিংসতার দৃশ্য রয়েছে সিনেমাটিতে। এবার সিনেমাটি দেখতে গিয়ে রীতিমতো ভয়ে সিনেমা হলে কান্নাকাটি শুরু করেন এক সংসদ সদস্যের কন্যা। কাঁদতে কাঁদতে বেরিয়ে আসেন সিনেমা হল থেকে। এ ঘটনার পর সংসদে চিৎকার করতে থাকেন ওই সংসদ সদস্য মা।

ছত্তীসগঢ়ের কংগ্রেসের সংসদ সদস্য রঞ্জিত রঞ্জনের মেয়ে বন্ধুদের সঙ্গে সিনেমা হলে রণবীরের ‘এনিমেল’ দেখতে গিয়েছিলেন। ছবিটি দেখতে গেলেও পুরো শেষ করতে পারেননি তিনি। বরং হাউহাউ করে কাঁদতে কাঁদতে হল থেকে বেরিয়ে আসেন ওই সংসদ সদস্যের কন্যা।

এ ঘটনায় আর চুপ থাকতে পারেননি সংসদ সদস্য রঞ্জিত রঞ্জন। সংসদে তোলপাড় ফেলে দেন সিনেমাটিকে নিয়ে। সংসদে দাঁড়িয়ে রঞ্জিত বলেন, ‘সিনেমার গল্প জঘন্য, আমার মেয়েটাকে কাঁদিয়ে ছেড়েছে , ছিঃ।’

তিনি আরো বলেন, ‘সমাজের প্রতিচ্ছবি সিনেমা। ছোট থেকে সিনেমা দেখেই আমরা বড় হই। এমন সিনেমা নতুন প্রজন্মের ছেলেমেয়েদেরকে প্রভাবিত করে। ‘কবীর সিং’ থেকে শুরু করে ‘পুষ্পা’, এবং এবারে ‘এনিমেল’।

আমার কন্যা দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। বান্ধবীদের সঙ্গে ‘এনিমেল’ দেখতে গিয়েছিল সিনেমাহলে। কিন্তু পুরো সিনেমা না দেখেই সে কেঁদে হল থেকে বেরিয়ে এসেছে।’

সংসদ সদস্য দৃঢ় কণ্ঠে বলেছেন, ‘এই ধরনের সিনেমা আমাদের ভবিষ্যৎ প্রজন্মের উপর মাত্মক খারাপ প্রভাব ফেলে।’ কিভাবে সেন্সর বোর্ড এমন একটি সিনেমাকে ছাড়পত্র দিল তা নিয়ে সন্দেহ প্রকাশ করেন সংসদ সদস্য।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App